দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

ছয় বিভাগে মৃত্যুহীন দিন রোগী নামল তিনশর নিচে : করোনা পরিস্থিতি

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগ বাদে বাকি ছয় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এছাড়া করোনার নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত রোগীর সংখ্যা আবারো ৩০০-র নিচে নেমেছে। ২০ অক্টোবরের পর শনাক্ত রোগীর সংখ্যা ৩০০-র নিচে নামল।
গতকাল বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে ৮৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫৩৫টি। সংক্রমণ ধরা পড়েছে ২৯৪ জনের নমুনায়। সুস্থ হয়েছেন ২২৭ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার এক দশমিক ৫০ শতাংশ।
অধিদপ্তরের তথ্য বলছে, গত বুধবার ১৯ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে ৩০৬টিতে। মৃত্যু হয় সাতজনের। শনাক্তের হার এক দশমিক ৫৩ শতাংশ। মঙ্গলবার নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ১৮৪টি। সংক্রমণ ধরা পড়েছে ২৭৬ জনের নমুনায়। মৃত্যু হয় ছয়জনের। শনাক্তের হার ছিল এক দশমিক ৪৪ শতাংশ। সোমবার পরীক্ষা হয়েছে ২০ হাজার ৭৭৩টি নমুনা। রোগী শনাক্ত হয়েছেন ২৮৯ জন। মৃত্যু হয়েছে পাঁচজনের। সুস্থ হয়েছেন ৪১৩ জন। শনাক্তের হার ছিল এক দশমিক ৩৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩ লাখ ১ হাজার ৫৯৩টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। তাদের মধ্যে ১৫ লাখ ৩২ হাজার ৬৯৫ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৪৭ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৩০ জন পুরুষ আর ১০ হাজার ১৭ জন নারী।
মৃত ছয়জনের মধ্যে পুরুষ তিনজন এবং নারী তিনজন। চারজন সরকারি হাসপাতালে আর দুইজন বেসরকারি হাসপাতালে মারা

গেছেন। বয়স বিবেচনায় ত্রিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন, ষাটোর্ধ্ব দুইজন আর সত্তরোর্ধ্ব দুইজন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে চারজন, আর চট্টগ্রাম বিভাগে দুইজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়