পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

বরিশালে শনাক্ত নেই : ঢাকাসহ দেশের চার বিভাগে মৃত্যুহীন একদিন

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এর আগে গত বুধবার ঢাকা বিভাগে কারোর মৃত্যু হয়নি বলে খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। গত বছরের এপ্রিলের পর ঢাকা বিভাগে ওই দিনই ছিল প্রথম মৃত্যুহীন দিন।
অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ৮৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ১৮৪টি। সংক্রমণ ধরা পড়েছে ২৭৬ জনের নমুনায়। বরিশাল বিভাগে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়নি। এর আগে গত শনিবার ময়মনসিংহ বিভাগে একদিনে কোনো নতুন রোগী শনাক্ত হয়নি।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা ও শনাক্তের হার বেড়েছে। তবে নমুনা পরীক্ষা ও শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪০ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৪৪ শতাংশ।
অধিদপ্তরের তথ্য বলছে, সোমবার পরীক্ষা হয়েছে ২০ হাজার ৭৭৩টি নমুনা। রোগী শনাক্ত হয়েছে ২৮৯ জন। মৃত্যু হয়েছে পাঁচজনের। সুস্থ হয়েছেন ৪১৩ জন। শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ। গত রবিবার নমুনা পরীক্ষা হয় ১৮ হাজার ৪৮৫টি। সংক্রমণ ধরা পড়ে ২৭৫ জনের নমুনায়। মৃত্যু হয় ৯ জনের। আর শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ। শনিবার ১৫ হাজার ৪২টি নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে ২৭৮টিতে। মৃত্যু হয় ৯ জনের। শনাক্তের হার ছিল ১ দশমিক ৮৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ২৮ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২ লাখ ৬২ হাজার ১০৭টি। শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭ জন। তাদের মধ্যে ১৫ লাখ ৩২ হাজার ১৮০ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৩৪ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮২৪ জন পুরুষ আর ১০ হাজার ১০ জন নারী।
গত ২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে পুরুষ পাঁচজন এবং নারী একজন। ছয়জনই সরকারি হাসপাতালে মারা গেছেন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব দুজন, ষাটোর্ধ্ব দুজন আর সত্তরোর্ধ্ব দুজন। বিভাগ বিবেচনায় মৃতদের মধ্যে চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহীতে একজন, খুলনায় দুজন আর সিলেটে একজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়