রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : রংপুরে আগুন ও লুটপাটে জড়িতরা চিহ্নিত হয়েছে

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রংপুরের পীরগঞ্জে বাড়িঘরে আগুন-লুটপাটের ঘটনায় জড়িতদের তাৎক্ষণিকভাবেই চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে ৪৫ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের শিগগিরই বাড়িঘর তৈরি করে দেয়া হবে। গতকাল সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রংপুরের পীরগঞ্জে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। ঘটনার সূত্রপাত একটা কিশোর ছেলের কাবা শরিফ নিয়ে ফেসবুকে একটা পোস্ট দেয়া নিয়ে। ইচ্ছায় দিক বা অনিচ্ছায় দিক বা কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে হোক, স্ট্যাটাস দেয়া হয়েছে। এ ধরনের ঘটনায় সবাই কষ্ট পেয়েছে। আমাদের পুলিশ প্রশাসন এ ঘটনা আঁচ করে ছেলেটি যেখানে থাকত সেখানে অভিযান চালায়। তবে ছেলেটিকে পাওয়া যায়নি। সেই গ্রামটি রক্ষার জন্য পুলিশ মোতায়েন ছিল। যারা অগ্নিসংযোগ করেছে তারা দুষ্কৃতকারী। এই দুষ্কৃতকারীরা ওই এলাকা ছেড়ে পীরগঞ্জ থানার রঘুনাথপুর ইউনিয়নের একটি গ্রামে গিয়ে কয়েকটি ঘরে অগ্নিসংযোগ করে। আমার কাছে যে তথ্য এসেছে সেখানে ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। দুষ্কৃতকারীরা বাড়িঘরে লুটপাট করেছে জানিয়ে তিনি বলেন, ৯০টির বেশি বাড়িঘর লুটপাট ও ভাঙচুর করা হয়েছে। এসব ঘটনা পুলিশ যাওয়ার আগেই ঘটিয়েছে এবং রাতেই ঘটনার সঙ্গে সঙ্গে অতিরিক্ত পুলিশ, এপিবিএন, র‌্যাব, বিজিবি গেছে। আমাদের নিরাপত্তার যত ধরনের ব্যবস্থা তা আমরা গ্রহণ করেছি।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আপনারা জানেন- ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য যথাযথ ব্যবস্থা নিতে। জেলা প্রশাসন তাদের মধ্যে তাৎক্ষণিকভাবে নগদ অর্থ ও শাড়ি কাপড় বিতরণ করেছে। সেখানকার এমপি জাতীয় সংসদের স্পিকার, তিনিও উদ্যোগ নিয়েছেন। তাদের বাড়ি নির্মাণের জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, যার যা প্রয়োজন হয় দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়