২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

আ ফ ম বাহাউদ্দিন নাছিম : অতীতের চেয়ে অনেক ভালো প্রার্থী দিচ্ছে মনোনয়ন বোর্ড

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ অনেক বড় রাজনৈতিক দল। যে কোনো নির্বাচনে প্রার্থীর সংখ্যাও অনেক বেশি। স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন দেয়া হচ্ছে। কিছু অভিযোগ আসছে, আসতেই পারে। অভিযোগ থাকলে সমাধানের ব্যবস্থা আমাদের আছে। এগুলোকে আমরা ইতিবাচকভাবেই দেখছি। তবে সব অভিযোগই যে সত্য, তাও কিন্তু নয়। যদি কেউ অভিযোগ করে, বিতর্কিত ব্যক্তিকে মনোনয়ন দেয়া হয়েছে- অবশ্যই তার যথাযথ প্রমাণ দিতে হবে। এটাও ঠিক যারা মনোনয়ন পায়নি, তারা তো বলবেই যে আমাকে দিলে বেশি ভালো হতো, আমি পাস করতাম। অমুককে দেয়ায় দলের ক্ষতি হয়ে গেছে। কিন্তু আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বিচার-বিশ্লেষণ করেই মনোনয়ন চূড়ান্ত করে। গতকাল সোমবার টেলিফোনে ভোরের কাগজকে এক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে এমন কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
তিনি বলেন, এত বিশাল পরিবারের এত লোকের মনোনয়ন দেয়া হচ্ছে, সেখানে দুয়েকটা ত্রæটি-বিচ্যুতি থাকতেই পারে। সবকিছু পরিচ্ছন্ন, শতভাগ সঠিক- এটা কেউ কখনোই বলতেও পারবে না, করতেও পারবে না। মনোনয়ন বোর্ড বিভিন্ন জরিপ, বিচার-বিশ্লেষণ করে প্রার্থী মনোনয়ন দেয়। ৪০ বছর ধরে একজন ব্যক্তি আওয়ামী লীগের রাজনীতি করেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। কিন্তু জরিপে দেখা গেছে তিনি মানুষের কাছে কম জনপ্রিয়। ওই কমিটির একজন সম্পাদক বা সদস্য যদি মানুষের কাছে তার চেয়ে বেশি জনপ্রিয় হয়, তাহলে তো সেই বিশ্লেষণে দল তাকেই মনোনয়ন দেবে। তিনি বিজয়ী হলে আওয়ামী লীগ শক্তিশালী হবে। ফেল করা লোক দিয়ে আওয়ামী লীগ কখনো শক্তিশালী হবে না। এগুলো বিবেচনার বিষয়।
নাসিম বলেন, যেসব অভিযোগ আসছে, পার্টি থেকে আমরা সেগুলো অবশ্যই দেখব। আমাদের মনোনয়ন বোর্ড আছে, এসব অভিযোগের সত্যতা থাকলে তারা সেগুলো রিভিউ করবে। বিগত নির্বাচনে নৌকার বিরোধিতাকারী বা বিদ্রোহীদের এবার মনোনয়ন দেয়া হয়েছে- এ রকম কোনো অভিযোগ কিন্তু নেই। কেউ করেওনি। একেক অভিযোগের মাত্রা একেক রকম। এটাও দেখতে হবে যিনি বিদ্রোহী প্রার্থী ছিলেন আর তাকে যারা সমর্থন করেছে বা তার পক্ষে কাজ করেছে, তাকে কী বিদ্রোহী বলা যাবে? অথচ এদেরকে বিদ্রোহী বলছি আমরা আমাদের স্বার্থে। এ রকম বহু অভিযোগ আমাদের কাছে আসছে। আমরা সেগুলো নিয়েই থাকি। সুতরাং অভিযোগের সত্যতা যাচাই সাপেক্ষে রিভিউ হতেই পারে, হচ্ছেও। শঙ্কিত হওয়ার কারণ নেই। অতীতের চেয়ে অনেক ভালোভাবেই মনোনয়ন বোর্ড প্রার্থী বাছাই করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়