করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

নীরবতায় প্রশ্নবিদ্ধ প্রশাসন : হাতিয়ায় সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের বড় পোল এলাকায় সড়ক ও জনপথ এবং জেলা পরিষদের ইজারাকৃত সরকারি জায়গা দখল করে অবৈধভাবে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে শাহজাহান ভূঁইয়া নামে এক ভূমিদস্যুর বিরুদ্ধে।
সরজমিন গিয়ে স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, বুড়িরচর ইউনিয়নের বড় পোল এলাকায় সড়ক ও জনপথ এবং জেলা পরিষদের ইজারাকৃত জায়গায় অবৈধভাবে দোকানঘর নির্মাণ করেছে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু শাহজাহান ভূঁইয়া। জায়গাটি সড়ক ও জনপথ বিভাগ ১৯৯৭ সালের ৩০ জুলাই ০১৪২৯৭৭নং চেক মূলে বুড়িরচর মৌজার ৩৭৯নং খতিয়ানের ২৩৫৮ দাগের ২৭ শতাংশ জায়গা খরিদ করে খাস খতিয়ানভুক্ত করে। ওই জায়গায় সড়ক ও জনপথ বিভাগের নলচিরা-জাহাজমারা প্রধান সড়ক হয়। তার পাশে সড়ক সংলগ্ন জেলা পরিষদের বুড়িরচর মৌজার ০৪নং খতিয়ানের ২৩৫৯ দাগের সাড়ে ৪ শতাংশ জায়গা ২০১৪ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ফাহাদ বিন মির্জা নামে স্থানীয় এক ব্যক্তি ইজারা নেন। গত ১১ সেপ্টেম্বর শাহজাহান ভূঁইয়া রাতের অন্ধকারে সরকারি সড়ক ও জনপথ এবং জেলা পরিষদের ওই জায়গায় অবৈধভাবে ২৪০ ফুট লম্বা একটি একচালা টিনের দোকানঘর নির্মাণ করেন। ওই দোকানঘর নির্মাণের কারণে সড়কে যানবাহন ও মানুষের চলাচলে চরম প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণে এলাকাবাসী প্রতিবাদ করলে ভূমিদস্যু শাহজাহান ও তার ভাড়াটে লোকজন স্থানীয়দের ওপর হামলার চেষ্টা করে।
সরকারি জায়গা দখলের বিরুদ্ধে ২২ সেপ্টেম্বর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কাছে এলাকাবাসীর পক্ষে স্থানীয় খবির উদ্দিন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে সড়ক বিভাগ নোটিসের মাধ্যমে শাহজাহান ভূঁইয়াকে পাঁচ কার্য দিবসের মধ্যে অবৈধ স্থাপনা অপসারণ করার জন্য নির্দেশ দিলেও অদ্যাবধি ওই অবৈধ স্থাপনা সরানো হয়নি।
এদিকে জেলা পরিষদ থেকে ইজারাদার ফাহিম বিন মির্জাও লিখিত অভিযোগ দেন জেলা পরিষদ কর্তৃপক্ষের কাছে। তারাও এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেননি।
মুঠোফোন বন্ধ থাকায় এ ব্যাপারে অভিযুক্ত শাহজাহান ভূঁইয়ার বক্তব্য নেয়া যায়নি। জেলা পরিষদের প্রধান নির্বাহী সফিউল আলম বলেন, অভিযোগ পেয়েছি, দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়