ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রায় পাঁচ মাস পর দৈনিক করোনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা ৫০০-র নিচে নেমেছে। ১৬ মে এরপর একদিনে সর্বনি¤œ রোগীও শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। তবে আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ৩ গুণ। গত ১৬ মে ৩৬১ রোগী শনাক্ত হয়েছিল। আর গত শুক্রবার মৃত্যু হয়েছিল ৭ জনের।
গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯২৫টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৪১৫ জন। শনাক্তের হার ২ দশমিক ৪৫ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন ৫৪৩ জন। মৃত্যু হয়েছে ২০ জনের।
সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ৩১ হাজার ৮৪১টি নমুনা। রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১ হাজার ৮৭৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ১৩৪ জন আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৭৪ জনের। সে হিসাবে গড় শনাক্তের হার ১৫ দশমিক ৭৩ শতাংশ, সুস্থতার হার ৯৭ দশমিক ৫২ শতাংশ ও মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ৮ জন নারী। তাদের মধ্যে ১৭ জন সরকারি হাসপাতালে এবং ৩ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বয়স বিবেচনায় আশি ঊর্ধ্ব ১ জন, সত্তরোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ৯ জন, পঞ্চাশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ২ জন, ত্রিশোর্ধ্ব ২ জন আর বিশোর্ধ্ব ২ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৯ জন, চট্টগ্রাম বিভাগের ৪ জন, খুলনা বিভাগের ১ জন, বরিশাল বিভাগের ১ জন, রংপুর বিভাগের ৩ জন আর ময়মনসিংহ বিভাগের ২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়