গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

‘আমার মন ভরে গেছে!’ রেকর্ড গড়া জয়ে মুখ্যমন্ত্রী পদে বহাল রইলেন মমতা

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নতুন রেকর্ড গড়ে ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার ভবানীপুর আসনের উপনির্বাচনে বিজয়ী হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গণনা শেষে দেখা যায়, ৫৮ হাজার ৮৩২ ভোটে জয়ী হন তৃণমূল নেত্রী। গতকাল রবিবার ভোট গণনার ২১ রাউন্ডে তিনি এগিয়ে ছিলেন ৫৮ হাজার ৩৮৯ ভোটে। এর সঙ্গে যুক্ত হয় পোস্টাল ব্যালটের ৪৪৩ ভোট। সব মিলিয়ে ৫৮ হাজার ৮৩২ ভোটে তৃতীয়বারের মুখ্যমন্ত্রিত্ব নিশ্চিত করেন মমতা। তিনি ৮২ হাজারের বেশি ভোট পান। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পান ২৫ হাজারের সামান্য বেশি ভোট।
বস্তুত ভোটে মমতার এ জয় প্রত্যাশিতই ছিল এক রকম। তবে কত ভোটের ব্যবধানে জিতবেন সেদিকেই নজর ছিল সবার। মোট ভোটের ৭৭ শতাংশ পান মমতা। বিজেপি পায় ১৯ শতাংশ ভোট। গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এই আসনে ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে মমতা জয়ী হয়েছিলেন। এবারের উপনির্বাচনে ১২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। তবে মূল লড়াই হয় তৃণমূল প্রার্থী মমতার সঙ্গে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের। এদিকে উপনির্বাচনে জিতে সবাইকে ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ভবানীপুরের মানুষের কাছে চিরঋণী আমি। কালীঘাটের বাসভবন থেকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতা বলেন, আপনাদের সবাইকে ধন্যবাদ। ভবানীপুরে মা-ভাই-বোন, সব সহকর্মী এবং সারা বাংলার মানুষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
তিনি আরও বলেন, আমার মন ভরে গেছে। ভবানীপুরের মানুষ দেখিয়ে দিল। নন্দীগ্রামের ফলাফলে অনেক চক্রান্ত হয়েছিল। সব চক্রান্তকে শেষ করে দিলেন ভবানীপুরের মানুষ। অন্যদিকে আরো চার আসনে উপনির্বাচন প্রার্থীর নাম ঘোষণা করেন মমতা। খড়দহে উপনির্বাচন প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়, শান্তিপুরে ব্রজকিশোর গোস্বামী, দিনহাটায় উদয়ন গুহ এবং গোসাবায় বাপ্পাদিত্য নস্কর অথবা সুব্রত মণ্ডলের মধ্যে যে কোনো একজন প্রার্থী হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়