গ্রেপ্তারকৃতদের জবানবন্দি : রাপা প্লাজা ও আশুলিয়া থেকে লুটের স্বর্ণ বিক্রি হতো তাঁতীবাজারে

আগের সংবাদ

জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব : সাধারণ পরিষদ অধিবেশনে বাংলায় ভাষণ > সম্মিলিত শক্তি কাজে লাগিয়ে সমৃদ্ধ বিশ্ব গড়ার তাগিদ

পরের সংবাদ

নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ : পুলিশের টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুরে ওপেক্স ও সিনহা গার্মেন্টসে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে গতকাল বৃহস্পতিবার সকালে দ্বিতীয় দিনের মতো ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এ সময় পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেন। এতে ১০ জন শ্রমিক আহত হয় বলে শ্রমিকরা দাবি করেন।
তারা জানান, কয়েক দিন ধরে বকেয়া বেতন দেয়ার কথা থাকলেও না দেয়ার টালবাহানা করছে মালিকপক্ষ। এছাড়া শ্রমিকদের অবসর সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটি, বাৎসরিক ছুটির টাকা, মৃত্যুজনিত বিমার টাকা পরিশোধ করা হচ্ছে না। এ নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বললে ছাঁটাই করার ভয় দেখানো হয়। গত বুধবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দিন নির্ধারিত ছিল। কিন্তু মালিকপক্ষ শ্রমিকদের বেতন পরিশোধ না করে কারখানার গেটে নোটিস টানিয়ে দেয়। সকাল থেকে শ্রমিকরা মালিক পক্ষের লোকজনের সঙ্গে কথা বলার চেষ্টা করলেও নোটিসের বাইরে তারা কোনো কথা বলতে রাজি হননি। পরে বাধ্য হয়ে শ্রমিকরা বিকাল সাড়ে ৪টার দিকে মহাসড়কে নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। প্রায় সাড়ে ৩ ঘণ্টা সড়ক অবরোধ শেষে শ্রমিকরা সন্ধ্যায় সড়ক থেকে অবরোধ উঠিয়ে নেন। গতকাল সকালে একই দাবিতে শ্রমিকরা ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে অফিসগামী লোকজন চরম ভোগান্তিতে পড়েন। রাস্তার দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ বাধ্য হয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়।
নারায়ণগঞ্জ শিল্প পুলিশ ৪ এর পুলিশ সুপার আইনুল হক জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। সড়কে যান চলাচল স্বাভাবিক। শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তাদের দাবি পূরণের আশ্বাস দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়