টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত, সাত ঘণ্টা পরে স্বাভাবিক

আগের সংবাদ

নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ : পুলিশের টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ

পরের সংবাদ

গ্রেপ্তারকৃতদের জবানবন্দি : রাপা প্লাজা ও আশুলিয়া থেকে লুটের স্বর্ণ বিক্রি হতো তাঁতীবাজারে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বিপণিবিতান রাপা প্লাজা ও আশুলিয়ায় স্বর্ণের দোকানে লুণ্ঠনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।
সিআইডির ভাষ্য, বিভিন্ন সময় চুরি ও ডাকাতি করা স্বর্ণালঙ্কার পুরান ঢাকার তাঁতীবাজারে কেনাবেচা হয়েছে। মূলত অলংকার গলিয়ে স্বর্ণের পাত বানিয়ে অবৈধ ব্যবসা পরিচালিত হয়ে থাকে। তাঁতীবাজারে অবস্থিত খাঁজা করপোরেশন, রাজিয়া বুলিয়ান স্টোর ও সুমন বুলিয়ান স্টোরের বিরুদ্ধে লুণ্ঠিত স্বর্ণের কেনাবেচার তথ্যও মিলেছে। অসাধু এসব ব্যবসায়ী চক্র চিহ্নিত করাসহ আইনগত ব্যবস্থাও নেয়া হয়েছে। এছাড়া প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নজরদারিতে রয়েছে আরো বেশ কয়েকজন।
সিআইডি এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর গতকাল বুধবার বলেন, গত ৬ সেপ্টেম্বর রাত দেড়টা থেকে রাত পৌনে ৪টা পর্যন্ত আশুলিয়ার নয়ারহাট বাজারে ১৯টি স্বর্ণের দোকানে ডাকাতি হয়। পরে এ ঘটনায় মামলা হলে তদন্ত শুরু করে সিআইডি। এরই ধারাবাহিকতায় ডাকাতির ঘটনায় দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে শাহানা আক্তার, আল মিরাজ মিন্টু, কামাল খান, আনোয়ার হাওলাদার, দেলোয়ার হোসেন খলিফা, আ. রহিম, আল মিরাজ ওরফে মিন্টু, কামাল খাঁ ও মো. সাগরকে গ্রেপ্তার করে সিআইডি। এছাড়া উদ্ধার করা হয় প্রায় ১৪ লাখ টাকা মূল্যের লুণ্ঠিত ২০ ভরি স্বর্ণ। পরে আদালতে ডাকাতি সংশ্লিষ্টতার দোষ স্বীকার করে স্বেচ্ছায় জবানবন্দি দেন তারা। এছাড়া এ সময় ডাকাতির লুণ্ঠিত মালামাল ক্রয়ের সঙ্গে জড়িত থাকায় সবুজ রায় ও আ. রহিমকে সিআইডির হেফাজতে নেয়া হয়। পরে জিজ্ঞাসাবাদে এ দুজন স্বীকার করে তাদের সঙ্গীয় আরো ৫-৬ জন গত ৭ ফেব্রুয়ারি রাপা প্লাজায় ডাকাতির কথা স্বীকার করে। পরে আটক সবুজ রায়ের নয়াবাজার এলাকার ভাড়া করা বাসা থেকে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত প্রায় ৮ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ১২ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ ও স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতেই ডাকাতির লুণ্ঠিত স্বর্ণালংকার রাজধানীর তাঁতীবাজারে অবৈধভাবে বেচাকেনার বিষয়টি উঠে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়