ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

সিরাজদিখান : সংখ্যালঘু পরিবারের বাড়ি দখলের পাঁয়তারা

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : সিরাজদিখানে হিন্দু স¤প্রদায়ের একটি পরিবারের ঘর ভেঙে জমি দখল করার পাঁয়তারা চালাচ্ছে একটি কুচক্রী মহল। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবার আদালতের মাধ্যমে স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। সারাদেশে যখন সংখ্যালঘু স¤প্রদায়ের ওপর হামলার প্রতিবাদ অব্যাহত রয়েছে, ঠিক তখনই সিরাজদিখান গোয়ালখালী গ্রামে এক অসহায় হিন্দু পরিবারের বসতভিটা দখল করে নিয়েছে একই এলাকার প্রভাবশালী একটি মহল। আর এতে খোদ উপজেলা শেখরনগর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ উঠেছে। জমি দখলে বাধা দেয়ায় জমির মালিক পুষ্পরানী মণ্ডলকে (৫১) বেধড়ক পিটিয়েছে জমি দখলকারীরা। গত সোমবার দুপুরে চিত্রকোট ইউনিয়নের গোয়ালখালী গ্রামে এ ঘটনা ঘটে।
পুষ্পরানী মণ্ডল অভিযোগ করেন, ‘১০০ বছরের আগে থেকে পূর্ব পুরুষদের বসতভিটায় আমরা বসবাস করে আসছি। হঠাৎ সোমবার দুপুরে প্রতিবেশী মোক্তার হোসেন ও কেয়ামত, সফর, জুয়েল নামের কয়েক ব্যক্তি এই জমি তাদের উল্লেখ করে বেশকিছু লোকজন নিয়ে আমাকে আমার ঘর থেকে বের করে দেয়। আমি বের হতে না চাইলে আমাকে কিল-ঘুষি ও লাথি দিতে দিতে ঘর থেকে টেনেহিঁচড়ে বের করে দেয়। পরে আমার বাড়ির জমি পাকা আরসিসি পিলার ও ইটের দেয়ালের বেড়া দিয়ে দখল করে নেয়। ওই জমিতে আমার ঘর উঠানো হয়েছে।
এলাকার মৃত আব্দুলের ছেলে মো. নান্নু মিয়া বলেন, মোক্তার হোসেন একজন দলিল লেখক, এই এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে বিশাল বাহিনী গড়ে তুলেছে। বর্তমান মেম্বার তার কাজে বাধা দেয়ায় তার অনেক ক্ষতি করেছে। মোক্তারের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। হিন্দু সম্পত্তি, খাসজায়গা, নিরীহ মুসলিমদের সন্ত্রাসী বাহিনী দিয়ে জিম্মি করে রেখেছে। দয়াময়ের স্ত্রী পুষ্পরানীর নামের জায়গা ২৫/৩০ জন সন্ত্রাসী দিয়ে পাকা দেয়াল দিচ্ছে হিন্দু বলে কোনো প্রতিবাদ করতে পারচ্ছে না ওরা। আমরা স্বরাষ্ট্রমন্ত্রী ও ডিসির কাছে মোক্তারের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার চাই।
মোক্তার হোসেন বলেন, আমি তাদের জমি দখল করতে যাইনি। তবে মোক্তার হোসেন তাৎক্ষণিকভাবে সাংবাদিকদের এর সপক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। পুষ্পরানীর স্বামী দয়াময় মণ্ডল বলেন, আমাদের পৈতৃক সম্পত্তি এটা। আমাদের কাছে দলিল ও কাগজপত্র রয়েছে।
সিরাজদিখান থানায় ও শেখরনগর পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ করেছি কিন্তু তারা কোনো ব্যবস্থা না নেয়াতে মোক্তার জোর করে আমাদের জমির মামলা কোর্টে বিচারাধীন থাকা অবস্থায় কীভাবে এই জমি বাউন্ডারি করেন। জমি দখলের সময় থানায় ফোন করে পুলিশ আসতেও নিষেধ করেন মোক্তার হোসেন।
সিরাজদিখান থানার ওসি বোরহান উদ্দিন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়