ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

কমছে রোগী : ডেঙ্গুতে আক্রান্ত ১০ হাজার পার

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আরো কমছে। তবে চলতি বছর মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৩৩ জন। এর মধ্যে ঢাকায় ২১৩ জন আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ২০ জন। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কারোর মৃত্যু হয়নি।
তথ্য অনুযায়ী, চলতি বছর পহেলা জানুয়ারি থেকে ৩০ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মোট ১০ হাজার ৯০ জন। এর মধ্যে চলতি আগস্ট মাসের ৩০ দিনেই ৭ হাজার ৪৩২ জন রোগী শনাক্ত হয়েছে। মোট মৃতের সংখ্যা ৪২ জনের মধ্যে আগস্ট মাসের ৩০ দিনে মৃত্যু হয়েছে ৩০ জনের। চলতি বছর মোট আক্রান্তদের মধ্যে ছাড়পত্র পেয়েছে ৮ হাজার ৮৯৫ জন।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত রবিবার হাসপাতালে ভর্তি হয়েছিল মোট ২৫২ জন। এর মধ্যে ২০২ জন ঢাকার এবং ঢাকার বাইরে ৫০ জন। মৃত্যু হয়েছিল একজনের। গত শনিবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিল ২৬৫ জন। এরমধ্যে ২১৪ জন ঢাকায় এবং ঢাকার বাইরে ৫১ জন। একজনের মৃত্যু হয়েছিল।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ১৫০ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ১ হাজার চারজন। আর অন্যান্য বিভাগে ভর্তি আছে ১৪৬ জন রোগী। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। মারা যায় ১২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়