প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

মৃত্যুর গুজবে নিন্দা : পাইলট নওশাদ লাইফ সাপোর্টে

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুমের অবস্থা সংকটাপন্ন। তার জন্য দোয়া চেয়েছে বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস এসোসিয়েশন (বাপা)। একই সঙ্গে তার মৃত্যুর গুজব ছড়ানোর নিন্দাও জানিয়েছে সংগঠনটি। গত শুক্রবার মাস্কাট থেকে ঢাকা ফেরার পথে আকাশে অসুস্থ হয়ে পড়া এই পাইলট ভারতের একটি হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) আছেন। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
বাপা সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান গতকাল রবিবার জানান, নওশাদের জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেখানে তার দুই বোন অবস্থান করছেন। সার্বিক সহায়তার জন্য আন্তর্জাতিক পাইলট এসোসিয়েশনের মাধ্যমে ভারতের পাইলট এসোসিয়েশন প্রতিনিধিরাও সেখানে আছেন। তিনি বলেন, তার মারা যাওয়ার খবর অনেকেই ছড়িয়েছেন- যা দুঃখজনক। আমাদের অনুরোধ, গুজব না ছড়িয়ে দোয়া করুন।
এদিকে অসুস্থ পাইলট নওশাদের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এর আগে গত শনিবার ফোন করে তিনি পাইলটের খোঁজ খবর নেন।
প্রসঙ্গত, গত ২৭ আগস্ট মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শিডিউল ফ্লাইট বিজি-০২২ নিয়ে ঢাকা আসার পথে পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুম হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর সকাল ১০টা ৪০ মিনিটে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। পরে তাকে নাগপুরের হোপ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তবে ওই ঘটনায় কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। বাংলাদেশ থেকে একটি উদ্ধারকারী দল ভারতে গিয়ে ১২৪ জন যাত্রীসহ ফ্লাইটটি ওই রাতেই দেশে ফিরিয়ে আনেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়