প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

প্যাথলজির ভুল রিপোর্টে জীবন সংকটাপন্ন

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে প্রেমা প্যাথলজির ভুল রিপোর্টে সন্ধ্যা রানী বিশ্বাস (৪৫) নামে এক গৃহবধূর জীবন এখন সংকটাপন্ন। তাকে জরুরি ভিত্তিতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, সন্ধ্যা রানী বিশ্বাস দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় চিতলমারী হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরে রক্ত শূন্যতা রয়েছে বলে চিকিৎসক জিয়াউল আদনান রুমেল রক্তের গ্রুপ করার জন্য ল্যাবে পাঠান।
রোগীর স্বজনরা হাসপাতাল সংলগ্ন প্রেমা প্যাথলজিতে ২২ আগস্ট সন্ধ্যা রানীর রক্তের গ্রুপ পরীক্ষার জন্য যান। সেখান থেকে তার রক্তের গ্রুপ ‘ও’ পজেটিভ রিপোর্ট দেয়া হয়।
রিপোর্টের ভিত্তিতে ওই রাতে রোগীর শরীরে এক ব্যাগ ‘ও’ পজেটিভ রক্ত পুশ করা হয়। এর কিছুক্ষণ পর থেকে রোগীর শরীরে যন্ত্রণাদায়ক প্রতিক্রিয়া দেখা দেয়। এ সময় তার অবস্থার অবনতি হলে পরদিন সকালে পুনরায় রক্ত পরীক্ষার জন্য বলা হলে রোগীর আত্মীয়রা চিতলমারী হাসপাতালের সামনে কল্পনা ডায়াগনস্টিক সেন্টারে রক্ত দিলে ‘বি’ পজেটিভ রিপোর্ট আসে। তাৎক্ষণিকভাবে তাকে উন্নত চিকিৎসার জন্য ডা. মেহেরুন্নেছা মীম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।
ঘটনার পর তাৎক্ষণিকভাবে চিতলমারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মামুন হাসান প্রেমা প্যাথলজির পরিচালক প্রকাশ অধিকারীকে তার প্যাথলজি বন্ধ করার জন্য নির্দেশ দেন। এ ঘটনায় প্রকাশ অধিকারের মোবাইল নম্বরে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়