প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

জজ আদালতে পরীমনির জামিন শুনানি কাল : রিমান্ডের বৈধতার শুনানি বুধবারের পর

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হাইকোর্টের নজরে আসার পর রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনির জামিন আবেদনের শুনানির জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত। গতকাল রবিবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত তার জামিন শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ২২ আগস্ট একই আদালত তার জামিন শুনানির জন্য আগামী ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছিলেন। এত দেরিতে শুনানির দিন রাখায় আদেশ চ্যালেঞ্জ করে দ্রুত জামিন শুনানির জন্য উচ্চ আদালতের দারস্থ হন পরীমনির আইনজীবীরা। এরপর ২৬ আগস্ট আসামির জামিন আবেদনের শুনানি এগিয়ে দুই দিনের মধ্যে করতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল দেন হাইকোর্ট। পরে হাইকোর্টের নির্দেশে গতকাল বিচারক পরীমনির জামিন শুনানি এগিয়ে জন্য নতুন দিন ধার্য করেন।
অপরদিকে, পরীমনিকে বারবার রিমান্ডে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করা আবেদন শুনানির জন্য ১ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন হাইকোর্ট। গতকাল রবিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন। এডভোকেট মো. শাহীনুজ্জামান শুনানির জন্য উপস্থাপন করলে হাইকোর্ট বলেন, পরীমনির জামিন নিয়ে আমরা রুল দিয়েছি। ১ সেপ্টেম্বর রুল শুনানির জন্য আসুক, পরে দেখা যাবে। এর আগে চিত্রনায়িকা পরীমনিকে বারবার রিমান্ডে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টের আবেদন জানানো হয়। আবেদনে পরীমনিকে রিমান্ডে নেয়ার

ক্ষেত্রে উচ্চ আদালতের রায় না মানার অভিযোগ আনা হয়েছে। মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে এডভোকেট সৈয়দা নাসরিন এ আবেদন দায়ের করেছেন।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকালে বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে পরীমনিসহ তিনজনকে দেশি বিদেশি মদের বোতল ও এলএসডি মাদকসহ আটক করা হয়। পরে বনানী থানায় র‌্যাব বাদী হয়ে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে। এ মামলায় প্রথম দফায় ৫ আগস্ট চারদিন এবং ১০ আগস্ট দ্বিতীয় দফায় দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ১৩ আগস্ট পরীমনিকে কাশিমপুর কারাগারে পাঠানোর আদেশ দেন। ১৬ আগস্ট তাকে তৃতীয় দফায় ফের পাঁচদিনের রিমান্ড চান সিআইডি। একই দিনে জামিন আবেদন করা হলেও রিমান্ড আবেদনের জন্য সেটি আইনগতভাবে বাতিল হয়ে যায়। পরে এ রিমান্ড আবেদনের প্রেক্ষিতে ১৯ আগস্ট একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২১ আগস্ট তার জামিন আবেদন না থাকায় পুনরায় কাশিমপুর কারাগারে পাঠানো হয়। সেদিন জামিন না চাওয়ায় পরীমনি তার আইনজীবীদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এর প্রেক্ষিতে পরেরদিন তার জামিন চেয়ে আবেদন করেন আইনজীবীরা। এ জামিন শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছিলেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়