প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

চাটখিলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা : নোয়াখালীর চাটখিল উপজেলার মোমিনপুর গ্রামের একটি সড়ক দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়ে রয়েছে। এতে করে স্থানীয় এলাকাবাসীর যাতায়াতের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ ১৫ বছরেও সড়কটি মেরামতের কোনো ব্যবস্থা নেননি স্থানীয় জনপ্রতিনিধিরা। এলাকাবাসী বারবার সড়কটি মেরামতের দাবি জানালেও কোনো জনপ্রতিনিধিই সড়কটি মেরামতের ব্যবস্থা করেননি। ফলে এলাকাবাসী বাধ্য হয়ে ব্যক্তিগত অর্থ ও শ্রম-ঘামে সড়কটি মেরামত করেন।
জানা যায়, মোমিনপুর শাহজকি-পোদ্দার বাজার সড়কের মোমিনপুর অংশের প্রায় দেড় কিলোমিটার সড়ক দীর্ঘ ১৫ বছরেও কোনো মেরামত করা হয়নি। বর্ষা মৌসুমে সড়কটি দিয়ে একেবারে চলাচলই করা যায় না। জনসাধারণের ভোগান্তির কথা জানিয়ে জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সড়কটি মেরামতের আবেদন-নিবেদন করলেও কোনো লাভ হয়নি। স্থানীয়রা অভিযোগ করে বলেন, নির্বাচনের আগে জনপ্রতিনিধিরা সড়কটির দোহাই দিয়ে ভোট চান। কিন্তু নির্বাচিত হয়ে কেউ আর সড়ক মেরামতের কোনো উদ্যোগ বা ব্যবস্থা করেন না। সরকারের গ্রামীণ উন্নয়নের ছোঁয়া এ অঞ্চলে লাগেনি বলে জানান স্থানীয়রা। তাই এলাকার যুবসমাজের উদ্যোগে ব্যক্তিগত অর্থ ও শ্রম-ঘামে সড়কটি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মেরামত করা হয়।
স্বেচ্ছাশ্রমে সড়কটি মেরামত করা স্থানীয় বাসিন্দা মুরাদ বলেন, সড়কটি যুবসমাজের উদ্যোগে কেবল বর্ষার মৌসুমে কোনো রকম চলাচলের উপযোগী করা হয়েছে। কিন্তু সরকারি ব্যবস্থাপনায় সড়কটি দীর্ঘস্থায়ী সংস্কার না করা হলে এ সড়ক দিয়ে চলাচল করা যাবে না। তাই আমরা সড়কটি এলজিইডির অর্থায়নে দ্রুত দীর্ঘস্থায়ী সংস্কার (পাকাকরণের) করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।
স্থানীয় ১নং শাহাপুর ইউপি চেয়ারম্যান গোলাম হায়দার কাজলের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করলে তিনি সড়কটির দুরবস্থার কথা স্বীকার করে বলেন, ইউনিয়ন পরিষদের যে বাজেট তাতে সড়কটি মেরামত করা সম্ভব নয়। তবে তিনি স্থানীয় সংসদ সদস্যের কাছে আবেদন করেছেন। সংসদ সদস্য সড়কটি পাকাকরণের আশ্বাস দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়