ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণা দিয়ে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখার দাবি

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সোনার বাংলা গড়তে শিক্ষকদের বড় ভূমিকা রাখতে হবে মন্তব্য করে সাবেক চিফ হুইপ ও বীর মুক্তিযোদ্ধা ড. মো. আব্দুস শহীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের দাবি-দাওয়া সম্পর্কে জানেন। শিক্ষক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করতে হবে। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। ওই আলোচনায় বিশেষ অতিথির বক্তব্যে ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত প্রশ্ন রেখে বলেন, সব কিছু খোলা কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কেন। শিক্ষকদের এই দাবি করা উচিত ছিল এবং তাদের সবখানে করোনার টিকা দেয়া উচিত ছিল। তাদের ঐক্যবদ্ধ হয়ে সত্য কথা বলার সাহস দেখাতে হবে বলে মন্তব্য করেন তিনি।
শিক্ষক নেতারা বলেন, বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ছিল বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা। দেশের সব বেসরকারি শিক্ষকের প্রাণের দাবি জাতীয়করণ। শিক্ষা ক্ষেত্রে পাহাড়সম বৈষম্য নিরসনে শিক্ষা জাতীয়করণ এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন শোষণ-বৈষম্যহীন সমাজ

ও রাষ্ট্র ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে বঙ্গবন্ধুর উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব¡াধীন বর্তমান সরকার মুজিববর্ষেই শিক্ষা জাতীয়করণের ঘোষণা দেবে বলে তারা আশাবাদ জানান। শিক্ষক নেতারা বলেন, আগস্ট শোকের মাস। শোকের পাথর থেকে জেগে উঠুক অদম্য বাংলাদেশ। শোকাবহ আগস্টে শোককে শক্তিতে পরিণত করার মানসে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী শিক্ষক সমাজ।
কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র নজরুল ইসলাম রনির সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়