কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

দুর্ঘটনার আশঙ্কা : ঠাকুরগাঁওয়ে লতায় জড়ানো বৈদ্যুতিক টাওয়ার

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও পৌর শহরের বিসিক শিল্পনগরী এলাকার পলিটেকনিক ইনস্টিটিউটের পাশে ৩৩ হাজার ভোল্টের স্টিলের তৈরি একটি বৈদ্যুতিক টাওয়ার লতায়পাতায় জড়িয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে টাওয়ারের এ অবস্থা হলেও নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লি. ঠাকুরগাঁও (নেসকো) কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। ফলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।
সরজমিন গিয়ে দেখা যায়, ধানক্ষেতের ভেতর দিয়ে টানা বৈদ্যুতিক লাইনের টাওয়ারটি লতাপাতায় ভরপুর হয়ে সম্পূর্ণ অরক্ষিত ও বিপজ্জনক অবস্থায় পড়ে রয়েছে। স্থানীয় স্কুল শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, অবস্থাদৃষ্টে দেখলে মনে হয় এটি একটি গাছ। দেখতে অনেকটা গাছের মতোই লাগে। কাঁচা লতাপাতায় জড়ানো এ খুঁটি শর্ট সার্কিটের মাধ্যমে যে কোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বিদ্যুৎ বিভাগের সেখানে কোনো নজর নেই।
ওই এলাকার কৃষক নুর ইসলাম বলেন, এ টাওয়ারের কাছ দিয়ে চলাফেরা করা অনেক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এখানে এবার আমন ধান লাগানো হয়েছে। মাঠে কৃষকরা এর পাশ দিয়ে চলাফেরা করছেন। যদি অসাবধনতার কারণে বিদ্যুতের খুঁটির সঙ্গে জড়ানো এসব লতাপাতায় মানুষের স্পর্শ লেগে তার প্রাণ চলে যায় এর দায়ভার কে নেবে? এ বিষয়ে নেসকো কর্তৃপক্ষকে একাধিকবার অবহিত করা হয়েছে। কিন্তু এখনো তারা কোনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেনি।
বিদ্যুৎ বিভাগে কর্মরত সায়েদ আলী নামে এক লাইনম্যান বলেন, এ টাওয়ারের তার কয়েক ফুট দূর থেকে শক করতে পারে। পোলটি চরম ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। এ ব্যাপারে জানতে চাইলে নেসকোর ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত দায়িত্বে থাকা (ভারপ্রাপ্ত) নির্বাহী প্রকৌশলী মামুনুর রশিদ বলেন, কয়েক দিন আগে ওই টাওয়ারে গাছের লতাপাতা জড়িয়ে যাওয়ার বিষয়টি দেখেছি। লাইনম্যানকে বলে দিয়েছি দ্রুত লতাপাতার জঞ্জাল অপসারণ করতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়