কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

তালেবানের চিঠি : জয়পুরহাটে জজ রুস্তম আলীকে হুমকি

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, জয়পুরহাট : জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জজ) মো. রুস্তম আলীকে গত বৃহস্পতিবার বিকালে তালেবানরা হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে। চিঠির প্রেরক জয়পুরহাট সদর উপজেলার ভাদসা ইউনিয়নের দুর্গাদহ এলাকার মো. আশরাফ আলি।
প্রাপ্ত চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘প্রথমে রহিল আমাদের ছালাম। পর কথা: আমরা তালেবানগোষ্ঠী আফগানিস্তানের মতো অতিশিগগিরই বাংলাদেশ দখল করব। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত-শিবির এদের আমরা পছন্দ করি না। তালেবানরা অন্যায়ের পক্ষে নয়, ন্যায়ের পক্ষে বাংলাদেশ চলবে। তালেবানের অধীনে বিচার-আচার হবে কুরআন সুন্নাহ অনুযায়ী। জামায়াত-শিবিরের জ্বালাও পোড়াও নির্মূল হবে। জামায়াত শয়তানের দল, খুনি ফেরাউনের স্বভাব এই দলের। আপনি বিচারক, ন্যায় বিচার হচ্ছে না, কথায় কথায় আসামিদের সাজা দেন কীভাবে। ওই পরিবারে কত অশান্তি। খাবার থেকে শুরু করিয়া নানা সমস্যার ভেতরে। দয়ামায়া করিবেন। নামাজ সব সময় পড়িবেন। কোর্টে যাওয়ার সময় বিচারক, আইনজীবী, মুহুরি সবার মাথায় তালেবান পাগড়ি পরিধান করিতে হইবে। পাগড়ি পরিধান না করিলে আদালতে যেতেই দেয়া হবে না। হামলার স্বীকার হতে হবে। আদালতের আশপাশে পুলিশ থাকবে না। পাখির মতো মারব এদের। পুলিশ হচ্ছে দেশের শত্রæ, জনগণের শত্রæ। মাগিবাজি, ধর্ষণ, চাঁদাবাজিসহ প্রতিটি কাজে তারা জড়িত। ভারত ও বাংলাদেশ হবে তালেবান রাষ্ট্র। বাংলাদেশের নাম হবে ‘পূর্বপাশা’ আর ভারতের নাম হবে ‘সুলতান শাহা’। হিন্দু রীতিনীতি চলবে না দুই দেশে। বাংলাদেশের বহু জায়গা ভারতের দখলে আছে তা তালেবানরা ফিরিয়ে নেবে ছাড়বে না।’
তালেবান রাষ্ট্র নেয়ার পর নারী অধিকার খর্ব করা হবে। বেপরোয়াভাবে নারীরা চলতে পারবে না। এই পর্যন্ত সমাপ্ত। চিঠির শেষে লেখা হয়েছে- নিবেদক, তালেবানগোষ্ঠীর বীরযোদ্ধারা, দোগাছি ইউনিয়ন/ভাদশা ইউনিয়নসহ ০৫টি উপজেলাবাসীর তালেবানরা।
এই চিঠি প্রাপ্ত হওয়ার পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জজ) মো. রুস্তম আলী বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও অবগতির জন্য জয়পুরহাটের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম এর কাছে দাখিল করলে পুলিশ সুপার জয়পুরহাট সদর থানার ওসি এ কে এম আলমগীর জাহানকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছেন। ওসি বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। এ ব্যাপারে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি বিষয়টির সত্যতা নিশ্চিত করেন এবং তিনি দৃঢভাবে বলেন, বাংলাদেশকে তালেবান রাষ্ট্র করার যারা চিন্তাভাবনা করছেন তারা দুঃস্বপ্ন দেখছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়