কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

কুষ্টিয়ায় ভারি বর্ষণে নিচু এলাকা প্লাবিত

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০৪ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুষ্টিয়া : ভাদ্রের ভারি বর্ষণে কুষ্টিয়া শহর ও তার আশপাশের নিচু এলাকা প্লাবিত হয়ে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। দিনভর আকাশ কালো মেঘে ছেয়ে থাকছে। থেমে থেমে বৃষ্টিতে সদর উপজেলার পাটিকাবাড়ী, ঝাউদিয়া, গোস্বামী দুর্গাপুর ও জিয়ারুখী ইউনিয়নে প্রায় ৫০০ হেক্টর জমির আউশ ধান ও নানা রকম সবজি পানিতে ডুবে গেছে। শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। কুষ্টিয়া শহরের পশ্চিম মজমপুর বায়তুল জান্নাত জামে মসজিদ সড়ক, হাজী গলি, কোর্টপাড়া, কুঠিপাড়া, থানাপাড়া, মিলপাড়া, থানাপাড়া অম্বিকাচরণ মুখার্জি সড়ক, প্রধান ডাকঘর সড়ক, হাসপাতাল মোড়, হাসপাতালের ভেতরে হাঁটু সমান পানি জমে জনসাধারণের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে।
কোর্টপাড়ার বেশ কয়েকজন বাসিন্দা জানান, কয়েক বছর ধরে কুষ্টিয়া পৌরসভা কোর্টপাড়াসহ বেশকিছু এলাকায় জলাবদ্ধতা নিরসনে তেমন কোনো কাজই করেনি। ফলে একটু বৃষ্টি হলেই ঘরের মধ্যে হাঁটু সমান পানি জমে যায়।
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকাল ৩টা পর্যন্ত হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে বুধবারের ১৩ দশমিক ৯৫ সে. মি. থেকে কমে ১৩ দশমিক ৮৪ সে. মি. এবং গড়াই নদীতে ১২ দশমিক ২৬ সে. মি. থেকে কমে ১২ দশমিক ১৩ সে. মি. নেমে এসেছে। গত তিন দিন ধরে ভারি বর্ষণ এবং দিনভর আকাশ মেঘাচ্ছন্ন থাকছে। সূর্যের দেখা পাওয়া মিলছে না।
কুষ্টিয়া আবহাওয়া অফিসের কর্মকর্তা মামুন উর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেলায় বৃহস্পতিবার বিকাল ৩টা পর্যন্ত ২৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।
তিনি জানান, আগামী তিন দিন ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আকাশও মেঘাচ্ছন্ন থাকবে। সঙ্গে দমকা হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বাতাসের আর্দ্রতা ৯২ শতাংশ। এতে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়