ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

মহম্মদপুরে ২শ ছাত্রী পেল বাইসাইকেল

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : মুজিব শতবর্ষ উপলক্ষে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী ছাত্রীদের মাঝে ২০০ বাইসাইকেল বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের ঐতিহ্যবাহী রাজা সিতারাম রায়ের কাছারি বাড়ি প্রাঙ্গণে এই বাইসাইকেল বিতরণ করা হয়। মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের সার্বিক তত্ত্বাবধায়নে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ সময় তিনি বলেন, মেয়েরা বাইসাইকেল চালালে সাহসী হয় ও পরবর্তী সময়ে নেতৃত্ব দিতে শেখে। আজ যেসব মেয়ে এখানে এসেছে এবং সাইকেল পাচ্ছে তারা আগামীতে বাংলাদেশের নেতৃত্ব দেবে বলে আমি আশা করি। আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফির সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা ভারপ্রাপ্ত ডিডিএলজি মো. কামরুজ্জামান, এলজিএসপি-৩ প্রকল্পের জেলা ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শামচুজ্জোহা, ওসি মো. নাসির উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. বরকত আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ. হাই মিয়াসহ সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।
আলোচনা সভা শেষে মহম্মদপুর ইউনিয়নে ১০ জন, বাবুখালী ইউনিয়নে ২৫ জন, দীঘা ইউনিয়নে ৩০ জন, বিনোদপুর ইউনিয়নে ৩০ জন, রাজাপুর ইউনিয়নে ২৫ জন, বালিদিয়া ইউনিয়নে ৩০ জন, পলাশবাড়িয়া ইউনিয়নে ৩০ জন ও নহাটা ইউনিয়নে ২০ জন মেধাবী ছাত্রীর হাতে এই বাইসাইকেল তুলে দেন অতিথিরা।
বাইসাইকেল পেয়ে মহম্মদপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনির ছাত্রী রাখী রাজবংশী জানায়, আমরা খুব খুশি। সাইকেল পেয়ে আমাদের পড়ালেখার আগ্রহ বেড়ে গেছে। স্কুল খোলার পর এই সাইকেল চালিয়ে নিয়মিত স্কুলে যাবো। স্কুল কামাই দেবো না। চৌবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনির ছাত্রী এবং কানুটিয়া আ. আলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্রী সুমাইয়া খাতুনের চোখে মুখেও আনন্দের হাসি ফুটে ওঠে। তারাও একইভাবে তাদের মনের কথা ব্যক্ত করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়