ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

কিটের অভাবে ১ মাস ধরে করোনা পরীক্ষা বন্ধ : ভেড়ামারা

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ইসমাইল হোসেন বাবু, ভেড়ামারা (কুষ্টিয়া) থেকে : ৫০ শয্যাবিশিষ্ট ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কিট নেই। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের কিটের অভাবে প্রায় ১ মাস ধরে বন্ধ হয়ে গেছে করোনা ভাইরাস পরীক্ষা। জানা গেছে, গত ৩১ জুলাই থেকে হঠাৎ করে বন্ধ হয়ে যায়। কিটের অভাবে তা মঙ্গলবার পর্যন্ত চালু হয়নি করোনা টেস্ট পরীক্ষা। আ্যন্টিজেন কিট এ পরীক্ষা করলে তাৎক্ষণিকভাবে জানা যায় করোনা পজেটিভ কিনা। এজন্য করোনা উপসর্গ নিয়ে পরীক্ষা করাতে অনেকেই স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কিট না থাকায় ফিরে দেয়া হচ্ছে।
এ ব্যাপারে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য মেডিকেল অফিসার (আন্তঃবিভাগ) অতিরিক্ত দায়িত্ব মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শুভাশীষ সাহা শুভ । তিনি জানান, র‌্যাপিড আ্যন্টিজেন টেস্ট কিট সংকট দেখা দিয়েছে গত ৩১ জুলাই থেকে। কিট না থাকায় মঙ্গলবার পর্যন্ত কোনো র‌্যাপিড আ্যন্টিজেন টেস্ট করা সম্ভব হয়নি। গত দুই মাস আগে প্রায় ২ হাজার ৭৫০টি আ্যন্টিজেন কিট এসেছিল। মাঝে ভেড়ামারা উপজেলায় করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় তা ব্যবহার বেশি হওয়ায় কিট সংকট দেখা দিয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নূরুল আমীন জানান, হাসপাতালে কিট নেই, তবে চাহিদা চেয়ে ঢাকায় পাঠানো হয়েছে। আশা করছি, শিগগিরই কিট পেয়ে যাব। যেহেতু ভেড়ামারায় করোনা রোগীর সংখ্যা বেশি। তাই নমুনা পরীক্ষার গতি এখানে অবিলম্বে বাড়াতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়