১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

বরিশালে তক্ষকসহ ৫ পাচারকারী আটক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষকসহ ৫ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গত রবিবার সন্ধ্যা ৬টায় নগরীর ২৪নং ওয়ার্ডের ধান গবেষণা খেয়াঘাটের ‘এ ওয়ান ফিড লি.’ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। গতকাল সোমবার দুপুর ১২টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিরল প্রজাতির একটি তক্ষক পাচারের চেষ্টা করছে ৫ বন্যপ্রাণী পাচারকারী। এমন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম কোতোয়ালি মডেল থানাধীন ২৪নং ওয়ার্ডের ধান গবেষণা খেয়াঘাটের এ ওয়ান ফিড লি. সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এ সময় ওই এলাকা থেকে রাজাপুর থানাধীন গালুয়া গ্রামের মৃত মোক্তার আলী হাওলাদারের ছেলে মো. ছালেক হাওলাদার (৫৫), ধান গবেষণা রোডের বাসিন্দা মৃত নওশের আলীর ছেলে মো. দেলোয়ার হোসেন (৬০), সিকদার পাড়ার বাসিন্দা আবুল কালাম দুরানীর ছেলে মো. নিজাম উদ্দিন দুরানী (৩৪), ২৮নং ওয়ার্ড শেরে বাংলা সড়কের বাসিন্দা মৃত মালেক আকনের ছেলে মো. সুমন আকন (৩২) ও ধান গবেষণা রোডের জনৈক স্বপন মিয়ার বাসার ভাড়াটিয়া বাসিন্দা আ. রাজ্জাকের স্ত্রী মোসা. হনুফা বেগমকে (২৫) একটি তক্ষকসহ আটক করে। আটক তক্ষকটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি। ওজন ১৮০ গ্রাম। এ সময় আসামিদের কাছ থেকে বন্যপ্রাণী অবৈধ চোরাচালানের কাজে ব্যবহৃত ৫টি মোবাইল জব্দ করা হয়।
পুলিশ জানায়, আটক আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ এবং উদ্ধারকৃত তক্ষক বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা বিভাগে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়