১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

অনুশীলনে ব্যস্ত আকবর-হৃদয়রা

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনাকালে বিদেশ সফর না থাকায় হাই পারফরম্যান্স (এইচপি) দলের জন্য ঘরোয়া ক্রিকেট ও স্কিল অনুশীলনের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে এইচপি দলের একঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প শুরু হয়েছে। সেখানে গতকাল বেশ ফুরফুরে মেজাজে অনুশীলন করেছেন অনূর্ধ্ব ১৯ দলের সাবেক অধিনায়ক আকবর-হৃদয়রা। এমনকি অনুশীলন শেষে তারা দুজন এইচপি ক্যাম্পে নিজেদের পরিকল্পনার বিষয় জানিয়েছেন। এদিকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত জাতীয় দলের ক্রিকেটাররা।
মুমিনুল হক, সাদমান ইসলামদের মতো টেস্ট দলের সদস্যদের নিয়ে গড়া বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুইটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলবেন আকবর-হৃদয়রা।
একদিনের ম্যাচগুলো হবে যথাক্রমে ২, ৪ ও ৬ সেপ্টেম্বর। চার দিনের ম্যাচ দুইটি শুরু হবে যথাক্রমে ৯ সেপ্টেম্বর ও ১৫ সেপ্টেম্বর। ৮ অক্টোবর স্কিল অনুশীলনের মাধ্যমে এই এইচপি ক্যাম্পের আপাতত ইতি টানা হবে। তার আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে অনুশীলনে ব্যস্ত আছেন আকবর-হৃদয়রা। এইচপি ক্যাম্পে নিজেদের পরিকল্পনা নিয়ে আকবর বলেন, জাতীয় দলে খেলার পথে আমাদের যে সমস্যাগুলো আছে, সেগুলো আমরা এই ক্যাম্পের মাধ্যমে কাটিয়ে ওঠার চেষ্টা করব। আমরা যেন আরো কিছু উন্নতি করতে পারি সেটাই এই ক্যাম্পের মূল লক্ষ্য থাকবে। সবার মূল উদ্দেশ্য থাকে জাতীয় দলে খেলার। আমাদেরও সেটাই মূল উদ্দেশ্য থাকবে। তাছাড়া আমাদের এই ক্যাম্পে জৈব সুরক্ষা বলয় মেনে চলতে হবে। যেহেতু আমরা করোনাকালে এ ক্যাম্পে আছি, সেহেতু মেডিকেল ডিপার্টমেন্ট ও আমাদের ডিপার্টমেন্টের চেয়ারম্যান আমাদের এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন।
আকবরের মতো একই সুরে হৃদয় বলেন, করোনার সময়ে অনেক কিছু পার করে আমরা একটা ক্যাম্পে আছি। অনুশীলন করতে পেরে খুব ভালো লাগছে। আমাদের মূল লক্ষ্য থাকবে, আন্তর্জাতিক ক্রিকেটে যেসব কৌশল ও দক্ষতার প্রয়োজন সেসব এইচপির ক্যাম্প থেকে আমরা আরো ভালোভাবে শিখব এবং উন্নতি সাধন করব।
এছাড়া ক্যাম্পের জন্য ইতোমধ্যে ২২ সদস্যের এইচপি স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দলে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, আকবর আলি, রাকিবুল হাসানরা। আরো ডাক পেয়েছেন মিনহাজুল আবেদিন আফ্রিদি, রিশাদ হোসেন, রুয়েল মিয়া, মুকিদুল ইসলাম মুগ্ধ, শফিকুল ইসলামের মতো তরুণ প্রতিভারা।

এছাড়া নতুনদের মধ্যে কপাল খুলেছে ইমরানউজ্জামান আর মুনিম শাহরিয়ারের। দুজনই প্রিমিয়ার লিগে ভালো খেলার ফল পেলেন। বাদ পড়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন।
এক নজরে দেখে নেই ২২ সদস্যের এইচপি স্কোয়াড : তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মুনিম শাহরিয়ার, শাহদাত হোসেন, মাহমুদুল হাসান হয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, ইমরানুজ্জামান, আকবর আলি, মিনহাজুল আবেদীন আফ্রিদি, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়