অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

হেলালুদ্দীন আহমদ, স্থানীয় সরকার সচিব : সরকার ও প্রজাতন্ত্রের কর্মচারীরা পরস্পরের পরিপূরক

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বরিশালে পোস্টার-ব্যানার অপসারণকে কেন্দ্র করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনার পর বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের বিবৃতির বিষয়ে সংগঠনটির সাবেক সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, সংগঠনের বর্তমান সভাপতি একটি বিবৃতি দিয়েছেন, এটা নিয়ে আমি কিছু বলছি না। বিবৃতির ভাষা কিছুটা কড়া হলেও তাতে আশা করি সরকারের সঙ্গে আমাদের অর্থাৎ প্রজাতন্ত্রের কর্মচারীদের সম্পর্কের অবনতি হবে না। কারণ, ওই ঘটনার পূর্বাপর উপর মহল জানে। সরকারও জানে। পুরো বিষয়টি নিয়ে তাদের মধ্যে আলোচনা চলছে। কাজেই আমরা আশা করি, এটা মিটমাট হয়ে যাবে। তিনি বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীরা সরকারেরই অংশ। সরকারের সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করি। সব মিলিয়ে সরকার এবং আমরা একে অন্যের পরিপূরক।
বরিশালের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, স্থানীয় পর্যায়ে একটি সমস্যা হয়েছে। সমাধানও হয়ে যাবে। একত্রে থাকলে ভুল বোঝাবুঝি হতেই পারে। আশা করি মিটমাটও হবে। ওই ঘটনায় মেয়র বরখাস্ত হতে পারেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ভুল বোঝাবুঝির ফলে ইউএনও এবং থানার পক্ষ থেকে মামলা হয়েছে। এমনও হতে পারে, তারা মামলা প্রত্যাহারও করতে পারেন। বিষয়টি দুজনের মধ্যে মিটমাট হয়ে যাবে। এটি এমন পর্যায়ে যায়নি, যে তাকে বরখাস্ত করতে হবে। আর এখনই আমরা বরখাস্তের পথে হাঁটছি না। আমরা পুরো বিষয়টির পর্যবেক্ষণ করছি।
তিনি বলেন, বরখাস্ত করতে হলে সেখানে কারো বিরুদ্ধে চার্জ গঠন হতে হবে। কারো বিরুদ্ধে মামলা হলেই যে তিনি বরখাস্ত হবেন তা কিন্তু নয়। আর আদালতে যদি তিনি দোষী প্রমাণিত হন তাহলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব। তাকে বরখাস্ত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়