অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

বিশ্বকাপে তামিম থাকবেন তো!

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে তামিমের বিকল্প ওপেনার এখন পর্যন্ত কেউ হতে পারেননি। শেষ অস্ট্রেলিয়া সিরিজেও ওপেনিং ভুগিয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। এদিকে দেশসেরা ওপেনার ছিলেন না টারগারদের শেষ তিনটি টি-টোয়েন্টি সিরিজে। সেপ্টেম্বরে নিউজিল্যান্ড সিরিজেও ঘোষিত স্কোয়াডে নেই তিনি। তাই প্রশ্ন বাংলার ক্রিকেট ভক্তদের মনে, তামিম থাকবেন তো টি-টোয়েন্টি বিশ্বকাপে? অবশ্য বিশ্বকাপে তার থাকার কথা নিশ্চিত করেছেন বিসিবি চেয়ারম্যান আকরাম খান।
তামিম ইকবাল চলতি বছরের মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে হওয়া টি-টোয়েন্টি সিরিজ খেলেননি ব্যক্তিগত কারণ দেখিয়ে। এরপর খেলেননি জিম্বাবুয়ে সিরিজেও। শেষ দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক জয়েও দলে ছিলেন না তিনি। সবমিলিয়ে তামিম দেশের সর্বশেষ ১১টি- টোয়েন্টিতেই ছিলেন দলের বাইরে। টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় দাঁড়িয়ে, তবে কি তামিম পরিকল্পনায় নেই? যদিও চোট আর ফিটনেসের কারণেই তামিম দলের বাইরে বলে জানা গেছে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের তো বেশি দিন নেই। আবার এই দিকে নিউজিল্যান্ড সিরিজই শেষ সুযোগ সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্য রওনা দেয়ার আগে ক্রিকেটারদের প্রস্তুতি ও ফিটনেস পরীক্ষার। এমন সময় দাঁড়িয়ে সবাই খুঁজছে দেশসেরা ওপেনারকে। তামিমের বিশ্বকাপ স্কোয়াডে থাকা নিয়ে সন্দেহ খোলাসা করেছেন জাতীয় দলের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
তিনি গতকাল এক প্রশ্নের জবাবে বলেন, তামিম দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। এটা নিয়ে তো কোনো প্রশ্নই আসে না। যখন ফিট থাকবে ও তো খেলবেই। ও দলের সঙ্গে থাকবে। ওর সমস্যা ইনজুরি। সেটা নিয়ে ডাক্তার, ফিজিওর সঙ্গে নিয়মিত নির্বাচকরা কথা বলছে। এটা নিয়ে সবাই সজাগ দৃষ্টি রাখছে। আশা করছি, ফিট হয়ে যাবে।
তবুও প্রশ্ন থেকে যায় ফিট হলেই কি তামিম পর্যাপ্ত প্রস্তুতি ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন। অথবা তার পারফরমেন্স এর কি অবস্থা হতে পারে, একটু কি সংশয় থাকছে না? সংশয়ের জবাব দিয়ে আকরাম খান বলেন, না, আমি সংশয় দেখছি না। যেহেতু তামিম প্রতিষ্ঠিত ও খুব ভালো খেলোয়াড়। ফিট থাকলে তাকে নিয়ে কোনো চিন্তার বিষয় নয়। তিনি থাকলে আমাদের জন্যই ভালো।
পুরুষদের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছিল ২০১৬ সালে ভারতে। সেই আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তামিম ইকবাল। ক্যারিয়ারে প্রথমবার সেঞ্চুরির পাওয়া তামিম আসরে করেছিলেন ২৯৫ রান। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতের বিরাট কোহলি করেছিলেন ২৭৩ রান। অন্যদিকে ২৪৯ রানে তিনে ছিলেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়