মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

৩১ জনের মৃত্যু : ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত কমেছে

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে। এই সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭০ জন। এর মধ্যে ঢাকার ২৪০ জন ও ঢাকার বাইরে রয়েছে ৩০ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের দেয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রসঙ্গত; বুধবার ৩০৬ জন, মঙ্গলবার ৩২৯ জন, সোমবার ২২১ জন, রবিবার ১৯৮ জন, শনিবার ২৫৭ জন, শুক্রবার ২১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ২৩৮ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ১৪৫ জন। আর অন্যান্য বিভাগে ৯৩ জন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৮ আগস্ট পর্যন্ত ৭ হাজার ২৫১ জন। ছাড়পত্র পেয়েছেন ৫ হাজার ৯৮২ জন। আর মৃত্যু হয়েছে ৩১ জনের।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন। চলতি আগস্ট মাসের ১৮ দিনে চার হাজার ৫৯৩ জন রোগী ভর্তি হয়েছেন আর ১৯ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়