মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

ফের রিমান্ডে চিত্রনায়িকা পরীমনি : ‘আমি অসুস্থ, হাঁটতে কষ্ট হচ্ছে, কিছু একটা করুন’

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনিকে তৃতীয় দফায় ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গতকাল সকাল ৮টা ২৬ মিনিটে গাজীপুরের কাশিমপুর নারী কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয় তাকে। এরপর পরীমনির কথা হয় তার আইনজীবীদের সঙ্গে। এ সময় পরীমনি আইনজীবীদের বলেন, ‘আমি এখানে থাকতে পারছি না। আমি খুবই অসুস্থ। হাঁটতে কষ্ট হচ্ছে। জেলে থাকলে আমার অবস্থা আরো সংকটাপূর্ণ হতে পারে। দয়া করে আমার জন্য কিছু করুন।’ পরীমনির আইনজীবী মজিবুর রহমান এ কথা বলার বিষয়টি জানান।
এরপর বেলা ১১টা ৩০ মিনিটে শুনানির জন্য পরীমনিকে এজলাসে তোলা হয়। এ সময় তাকে দেখতে আইনজীবীরা ভিড় করায় শুনানি শুরু করতে বিলম্ব হয়। পরে শুনানি শুরু হলে পরীমনির আইনজীবী মজিবুর রহমান আদালতে বলেন, পূর্বের একই যুক্তিতে আসামির ফের পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। পরীমনির দুইবার রিমান্ড নিয়ে যা যা জানার দরকার ছিল তা হয়ে গেছে। তাহলে আবার রিমান্ড চেয়ে হয়রানি

কেন। এটা প্রচলিত আইনের পরিপন্থি। অন্যান্য আসামিদের

ক্ষেত্রে আমরা সাধারণত দেখি একবার জেলে গেলে পুনরায় পুলিশ কাস্টডিতে নেয়া হয় না। বিশেষ প্রয়োজনে জেলগেটে জিঙ্গাসাবাদ করা হয়। কিন্তু আমার আসামির ক্ষেত্রে ব্যতিক্রম। পরীমনির কাছে মাত্র চার গ্রাম আইস মাদক পাওয়া গেছে বলা হয়েছে। কিন্তু এর শাস্তি সর্বোচ্চ ১ বছর। কিন্তু মাননীয় আদালত এমন মামলায় কেন আবার রিমান্ড চাওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আসামি একজন নারী ও প্রখ্যাত চিত্রনায়িকা। বিশ্বের মানুষ তাকে নায়িকা হিসেবে জানে। তাকে যদি বারবার রিমান্ডে নিয়ে হয়রানি করা হয় তাহলে সমাজে কি বার্তা যাবে। সবাই পরীমনির মুক্তির জন্য সমাবেশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করছে। জামিন দিলে তিনি পলাতক হবেন না। এমন আলোচিত ব্যক্তির সেই সুযোগ নেই। আমরা মনে করছি, এ মামলায় আর কিছু নেই। ফৌজদারি কার্যবিধি ৪৯৭ ধারা এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৪৭ ধারা মোতাবেক একজন নারী হিসেবে তার জামিন পাওয়ার অধিকার আছে।
এ সময় জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু আদালতে বলেন, আসামির কাছে যে মাদক পাওয়া গেছে তার উৎস কোথা থেকে তা জিঙ্গাসাবাদে তিনি বলেননি। তাই সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড প্রয়োজন। এ মামলায় অনেক তথ্য উপাত্ত বের হচ্ছে। চিত্রনায়িকা হোক আর যাইহোক আইন সবার জন্য সমান। পরে উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন নামঞ্জুর করে আরো একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ রিমান্ড আদেশের তিন দিনের মধ্যে জিঙ্গাসাবাদ কার্যকর করতে বলা হয়েছে।
এ শুনানি শেষে পরীমনি বিচারককে বলেন, আমার নানা-ভাইয়ের সঙ্গে কথা বলতে চাই। বিচারক তাকে অনুমতি দেন। এরপর কাঠগড়ার বাইরে থেকে শতবর্ষী নানা শামছুল হক গাজীর সঙ্গে পরীমনি কথা বলেন। পরীমনি নানাকে দেখে বলেন, নানা ভাই তুমি এ শরীর নিয়ে কেন আসলা। এর উত্তরে তার নানা বলেন, তোকে দেখার জন্য আসলাম। তুই হতাশ হইস না। তোর জন্য দেশবাসী আছে। মাত্র দুই মিনিট কথা হয় তাদের। এ সময় পরীমনির খালাত ভাই মেহেদী পাশে ছিলেন।
এরপর শুনানি শেষে পরীমনিকে নিয়ে যাওয়ার সময় হাজতখানার গেটের সামনে পরীমনি মাটিতে পড়ে যান। এ সময় তার চিৎকার শোনা যায়। এ বিষয়ে পরীমনির আইনজীবী মজিবুর রহমান সাংবাদিকদের বলেন, আসামি খুবই অসুস্থ। তিনি ঠিক মতো ওষুধ পাচ্ছেন না। এ ছাড়া তার যে লাইফ স্টাইল তাতে সেখানে থাকতে পারছেন না।
এর আগে গত ১৬ আগস্ট পুলিশের অপরাধ তদন্ত সংস্থা সিআইডি পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। মাদক ব্যবসার মূল হোতাদের গ্রেপ্তার ও মাদকদ্রব্যের মজুত উদ্ধারসহ মাদক ব্যবসার পেছনে অর্থের যোগানদাতাদের খুঁজে বের করার জন্য জিঙ্গাসাবাদ প্রয়োজন বলে আবেদনে বলা হয়। আদালত এ রিমান্ড শুনানির জন্য গতকাল বৃহস্পতিবার দিন ধার্য করেন। এর আগে গত ৪ আগস্ট বিকালে বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে পরীমনিসহ ৩ জনকে দেশি-বিদেশি মদের বোতল ও এলএসডি মাদকসহ আটক করা হয়। পরে বনানী থানায় র‌্যাব বাদী হয়ে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে। এ মামলায় প্রথম দফায় ৫ আগস্ট চার দিন এবং ১০ আগস্ট দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ১৩ আগস্ট পরীমনিকে কাশিমপুর কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়