মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : দেড় মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের ৪ জুলাইয়ের পর করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে কম মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। সেদিন ১৫৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিল বলে জানিয়েছিল স্বাস্থ্য বিভাগ। আর করোনা পরিস্থিতি নিয়ে গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ১৫৯ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ২২৭টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৬৬ জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ১৫৩ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৪ শতাংশ। আর এখনো পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৭২ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৪ হাজার ৮৭৮ জন। এর মধ্যে ১৬ হাজার ৩১৯ জন পুরুষ আর ৮ হাজার ৫৫৯ জন নারী। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৫ লাখ ৫৯ হাজার ৫৪টি। রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জন। সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৭ হাজার ১৮১ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৫৯ জনের মধ্যে পুরুষ ৭৬ জন, আর নারী ৮৩ জন। সরকারি হাসপাতালে ১২৯ জন, বেসরকারি হাসপাতালে ২৬ জন, আর বাড়িতে ৪ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় আশি ঊর্ধ্ব ১৪ জন, সত্তরোর্ধ্ব ৩৩ জন, ষাটোর্ধ্ব ৩৯ জন, পঞ্চাশোর্ধ্ব ৩৫ জন, চল্লিশোর্ধ্ব ২০ জন, ত্রিশোর্ধ্ব ১২ জন, বিশোর্ধ্ব ৩ জন, দশোর্ধ্ব ২ জন, আর ১০ বছরের কম বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৫০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৮ জন, রাজশাহী বিভাগের ১৩ জন, খুলনা বিভাগের ১২ জন, বরিশাল বিভাগের ১০ জন, সিলেট বিভাগের ২৩ জন, রংপুর বিভাগের ৮ জন, আর ময়মনসিংহ বিভাগের ৫ জন।
প্রসঙ্গত; বুধবার ১৭২ জনের মৃত্যু ও ৭ হাজার ২৪৮ জন নতুন রোগী পাওয়া যায়। মঙ্গলবার ১৯৮ জনের মৃত্যু ও ৭ হাজার ৫৩৫ জনের নমুনায় ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। সোমবার ১৭৪ জনের মৃত্যু ও ৬ হাজার ৯৫৯ জন রোগী শনাক্ত হয়েছে। রবিবার ১৮৭ জনের মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৬৮৪। শনিবার ১৭৮ জনের মৃত্যু ও ৬ হাজার ৮৮৫ জন রোগী শনাক্ত, শুক্রবার ১৯৭ জনের মৃত্যু ও ৮ হাজার ৪৬৫ জন শনাক্ত, বৃহস্পতিবার ২১৫ জনের মৃত্যু ও শনাক্ত রোগী ছিল ১০ হাজার ১২৬ জন, বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়েছিল বলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়