সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

সিএমএইচে ভর্তি কবি হেলাল হাফিজ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রেম ও দ্রোহের কবি হেলাল হাফিজ অসুস্থ হয়ে পড়েছেন। তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। গতকাল বুধবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান।
তিনি জানান, গত মঙ্গলবার সন্ধ্যায় কবিকে সিএমএইচে ভর্তি করা হয়। কবির চিকিৎসার সার্বিক দায়িত্বে রয়েছেন সেনাবাহিনীর মেজর ডা. আশেকুজ্জামান। ৭২ বছর বয়স্ক হেলাল হাফিজের বর্তমান শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল। গতকাল বুধবার সকাল থেকে তার মেডিকেল চেকআপ শুরু হয়। রিপোর্টগুলো হাতে এলে তারপর বোঝা যাবে কী কী সমস্যা আছে। এছাড়া তিনি বর্তমানে মোটামুটি স্বাভাবিকভাবেই কথা বলতে পারছেন এবং খাবার খেতে পারছেন।
কবি হেলাল হাফিজ বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। কিছুদিন আগে ভর্তি হয়েছিলেন রাজধানীর ল্যাবএইড হাসপাতালে। কিডনি, ডায়াবেটিস ও নিউরোলজিক্যাল নানা সমস্যা রয়েছে তার।
গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে ভর্তি করানোর নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এরপর মঙ্গলবার সন্ধ্যায় ডা. মেজর আশেকুজ্জামান তাকে সিএমএইচে ভর্তি করান।
কবি হেলাল হাফিজের কবিতা পাঁচ দশক ধরে মানুষের মুখে মুখে ফেরে। তার বিখ্যাত কাব্যগ্রন্থ ‘যে জলে আগুন জ্বলে’ এর জনপ্রিয়তার রেকর্ড বাংলাদেশের অন্য কোনো কবির কাব্যগ্রন্থই ভাঙতে পারেনি। বইটির বৈধ মুদ্রণই হয়েছে ৩৩ বারের বেশি। কবির অপর কাব্যগ্রন্থ ‘বেদনাকে বলেছি কেঁদো না’ প্রকাশিত হয়েছে ২০১৯ সালে। ২০১৪ সালে বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত এই কবি জন্মগ্রহণ করেন নেত্রকোনায় ১৯৪৮ সালের ৭ অক্টোবর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়