সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর উপহার
বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি : করোনা ভাইরাসের প্রভাবে বোরহানউদ্দিন পৌরসভায় কর্মহীন ও অসহায় দুস্থ ১ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গতকাল বুধবার পৌরসভা কার্যালয় প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন সংসদ সদস্য আলী আজম মুকুল। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের কল্যাণে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে করোনার মধ্যেও বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে। বাংলাদেশে যত বড় বড় উন্নয়ন দেখতে পান সবই আ’লীগ সরকারের অবদান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক মো. জসিম উদ্দিন, পৌরসভার কাউন্সিলররা।

সুরক্ষা সামগ্রী বিতরণ
চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপন গত মঙ্গলবার দুপুরে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন। তিনি চাটখিল পৌর মেয়র নিজাম উদ্দিনের (ভিপি নিজাম) কাছে ৩শ মাস্ক ও ৭২টি সাবান এবং ৮নং নোয়াখলা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল সোহাগের কাছে ২শ মাস্ক ও ৭২টি সাবান তুলে দেন। পৌর মেয়রের হাতে করোনা সুরক্ষা সামগ্রী তুলে দেয়ার সময় পৌরসভা কার্যালয়ে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মজিবুর রহমান নান্টু ও সাজ্জাদ বিন ইউসুফ, কাউন্সিলর ওমর ফারুক নাজ, সালেহ আহম্মেদ সুমন, মোরশেদ আলম প্রমুখ।

আলোচনা সভা
ঠাকুরগাঁও প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষে ঠাকুরগাঁওয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা করেছে ঠাকুরগাঁও যুব মহিলা লীগ। গতকাল বুধবার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা যুব মহিলা লীগের সভাপতি তাহমিনা আখতার মোল্লার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাসহুরা বেগম হুরা, সদর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও পৌর কাউন্সিলর নাজিরা আক্তার স্বপ্না, সাধারণ সম্পাদক নির্মলা টপ্য মিনা, পৌর সভাপতি বিলকিস বেগম, সাধারণ সম্পাদক সালেহা প্রমুখ।

চাল বিতরণ
বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : বীরগঞ্জ উপজেলার ১১নং মরিচা ইউনিয়নে জিআর চাল বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টায় মরিচা ইউনিয়ন পরিষদে এই চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ও মরিচা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল। এদিন এই ইউনিয়নের উপকারভোগী ২০০ উপকারভোগী পরিবারের মাঝে ১০ কেজি করে এই চাল দেয়া হয়। এ সময় মরিচা ইউনিয়নের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর তরিকুল ইসলাম, ইউপি সদস্য কাবিরুল ইসলাম শাহ্, জুয়েল ইসলাম ও মফিজদ্দীন উপস্থিত ছিলেন।

খাদ্যসামগ্রী বিতরণ
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : জাতীয় শোক দিবস উপলক্ষে মিরসরাইয়ে ৩ হাজার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার উপজেলার ১১নং মঘাদিয়া ইউনিয়ন, ৬নং ইছাখালী ও ১৬নং শাহেরখালী ইউনিয়নে লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীরের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল, আটা ৩ কেজি ও ডাল দুই কেজি। এ সময় উপস্থিত ছিলেন, ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান, ইছাখালী ইউপির চেয়ারম্যান নুুরুল মোস্তফা, মঘাদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার প্রমুখ।

জরিমানা
পাবনা প্রতিনিধি : গবাদিপশু ও মৎস্য খাদ্য উৎপাদনকারী একটি কারখানায় অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা। অধিদপ্তরের পাবনাস্থ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালামের নেতৃত্বে থানা পুলিশের সহযোগিতায় গত মঙ্গলবার এই অভিযান চালানো হয়।
এ সময় জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদ আলম উপস্থিত ছিলেন। তিনি জানান, জেলার ঈশ্বরদীর মালিকানাধীন আরআরপি এগ্রো ফার্মস নামের একটি প্রতিষ্ঠান সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের হাড়িয়াবাড়ি এলাকার আরআরপি এগ্রো নামের প্রতিষ্ঠান থেকে নি¤œমানের গবাদিপশু ও মৎস্য খাদ্য উৎপাদন করে বাজারজাত করে আসছিল। এ সময় বিভিন্ন অপরাধের ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

প্রশিক্ষণ
কুড়িগ্রাম প্রতিনিধি : যুব সাংবাদিকতা ও নিউজলেটার প্রকাশনাবিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার স্থানীয় আরডিআরএস প্রশিক্ষণ কক্ষে ২০ জন যুব ও যুবা প্রশিক্ষণে অংশ নেন। বাল্যবিয়ে রোধ ও নিউজলেটার প্রকাশনাবিষয়ক প্রশিক্ষণটি উদ্বোধন করেন কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু। এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম আরডিআরএসের জেলা সমন্বয়কারী তপন কুমার সাহা, প্রকল্প সমন্বয়কারী আব্দুল্লাহ আল মামুন, এস কে এম আরিফুজ্জামান প্রমুখ। প্রশিক্ষণটি পরিচালনা করেন সাংবাদিক হুমায়ুন কবির সূর্য ও রুবেল ইসলাম। জেলার ৯টি উপজেলার ৭৬ জন যুব ও যুবাকে এই প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে।

বৃক্ষরোপণ
মোংলা (বাগেররহাট) প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে ও জাতীয় শোক দিবস পালনে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মোংলায় জনতা ব্যাংক লিমিটেডের উদ্যোগে বৃক্ষরোপণ করা হয়েছে। গত মঙ্গলবার পোর্ট কমপাউন্ড শাখা ভবনের সামনের চত্বরে বকুল গাছের চারা রোপণ করেন জনতা ব্যাংকের খুলনা বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মদ হুমায়ুন কবির চৌধুরী। এ সময় খুলনা আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. মিজানুর রহমান, বাগেরহাট জেলা আঞ্চলিক কর্মকর্তা শেখ আবুল বাশার, খুলনা খালিশপুর শাখা ব্যবস্থাপক মো. আব্দুল হামিদ, মোংলা পোর্ট কম্পাউন্ড শাখার ব্যবস্থাপক মো. ইদ্রিস আলী গাজী, জনতা ব্যাংক খুলনা সিবিএর যুগ্ম সম্পাদক মো. মতিয়ার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

টাকা বিতরণ
কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : কালাইয়ে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের মাঝে নগদ টাকা বিতরণ করা হয়েছে। গত সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে সোনালী ব্যাংক লিমিটেড জয়পুরহাট শাখা ও জেলা প্রশাসনের আয়োজনে উপজেলার বিভিন্ন বাজারের ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ী করোনা পরিস্থিতির লকডাউনে ক্ষতিগ্রস্তদের প্রত্যেকের মাঝে নগদ ২ হাজার করে টাকা বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবানা আক্তার, সোনালী ব্যাংক লিমিটেড কালাই শাখার ম্যানেজার মামুনুর রশীদ, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, উপজেলা মহিলা আ.লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রতœা রশিদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়