সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী : জনগণের পাশে না থেকে বিএনপি সংঘর্ষে লিপ্ত

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জনগণের পাশে না দাঁড়িয়ে করোনা পরিস্থিতির মধ্যেও বিএনপি নেতাকর্মীরা সংঘর্ষে লিপ্ত আছে। করোনার মধ্যে মানুষকে সহায়তা না করে জিয়াউর রহমানের তথাকথিত কবরে গিয়ে ফুল দেয়ার নামে মারামারি করেছে, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। তারা যে সন্ত্রাসের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি, এটাই তার প্রমাণ।
গতকাল বুধবার তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে চলচ্চিত্র প্রযোজক, পরিবেশক, পরিচালক ও শিল্পী সমিতি আয়োজিত আলোচনা সভা ও চলচ্চিত্র-সংশ্লিষ্টদের করোনা চিকিৎসায় বিনামূল্যে অক্সিজেন ব্যাংক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে করোনা মোকাবিলায় কাজ করছেন, তার ফলে অনেক উন্নত দেশের তুলনায় আমরা ভালো আছি। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দেশের ৮০ শতাংশ মানুষকে টিকা দেয়া হবে। এরই মধ্যে প্রায় দুই কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে। বঙ্গবন্ধুকন্যার নির্দেশে আমাদের দলের সর্বস্তরের নেতাকর্মীরা করোনার মধ্যে জনগণের পাশে দাঁড়িয়েছেন।
চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও পরিবেশক খোরশেদ আলম খসরুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য উম্মে ফাতেমা শিউলি আজাদ, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র ব্যক্তিত্ব আব্দুল লতিফ বাচ্চু, শাহ আলম কিরণ, মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ওমর সানি, অনন্ত জলিল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, চিত্রনায়িকা নিপুণ ও বর্ষা।
দেশি বিজ্ঞাপনে বিদেশি শিল্পীর অংশগ্রহণে আলাদা ফি : বিদেশি শিল্পী দিয়ে দেশি বিজ্ঞাপন নির্মাণে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা ফি এবং বিজ্ঞাপন প্রচারের সময় টিভি চ্যানেলকে বিজ্ঞাপন প্রতি এককালীন ২০ হাজার টাকা সরকারি ফি দেয়ার নিয়ম কার্যকর করা হচ্ছে।
গতকাল বুধবার বিকালে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রীর সভাপতিত্বে বিজ্ঞানচিত্র নির্মাতা প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এ বিষয়ে মন্ত্রণালয়ের পদক্ষেপের কথা জানানো হয়। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও সচিব মো. মকবুল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
সভায় তথ্যমন্ত্রী জানান, সংশোধিত নীতিমালা অনুযায়ী তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদনের মাধ্যমে সরকারের অনুমতি নিয়ে দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি শিল্পী অংশ নিতে পারবে। এক্ষেত্রে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য ২ লাখ টাকা এবং প্রচারের সময় টিভি চ্যানেলকে বিজ্ঞাপনপ্রতি এককালীন ২০ হাজার টাকা ফি হিসেবে সরকারি কোষাগারে দেয়ার বিধান রয়েছে।
বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিকের চেয়ারম্যান সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, ডিজিটাল এক্সপ্রেশানসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আহসানুল আপন, ইউনিট্রেন্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুনির আহমেদ খান, মাত্রার ব্যবস্থাপনা পরিচালক সানাউল আরেফিন সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়