সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : থ্রি হুইলার বন্ধে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধে কঠোর হচ্ছে হাইওয়ে পুলিশ। সড়ক পরিবহন আইনে অপরাধ, শাস্তির পরিমাণ এবং ব্যক্তিগত ক্ষতি সম্পর্কে অবগত করে গত এক সপ্তাহ ধরে মহাসড়কে কুমিল্লার সুয়াগাজী থেকে চৌদ্দগ্রামের শেষ সীমানা পর্যন্ত ৪৮ কিমি এলাকায় মাইকিং, লিফলেট বিতরণ এবং জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে আসছে হাইওয়ে পুলিশ। গত তিন দিন অভিযান চালিয়ে ৩৬টি থ্রি হুইলার আটক করা হয়েছে।
মিয়া বাজার হাইওয়ে পুলিশ থানার ওসি মো. আসাদুজ্জামান গতকাল বুধবার এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের ৪৮ কিমি অংশে লকডাউনের পর থেকে তুলনামূলক হারে তিন চাকার ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, নসিমন/ভটভটি ইত্যাদি বেড়ে গেছে। যার ফলে সড়কে দুর্ঘটনার পরিমাণ আশঙ্কাজনক হারে বেড়েই চলছে। তাই গত এক সপ্তাহ ধরে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক, সড়কের বিভিন্ন অংশে চালকদের মধ্যে লিফলেট বিতরণ ও মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে। এরই অংশ হিসেবে গতকাল বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুমিল্লার সুয়াগাজী, চৌদ্দগ্রামের মিয়াবাজার, আমানগণ্ডা, কালীরবাজার, চৌদ্দগ্রাম উপজেলা সদর, বাতিসা, নানকরা, আমজাদের বাজার, চিওড়া, জগন্নাথ দীঘি ও পদুয়া রাস্তার মাথা এলাকায় মাইকিং করা হয়েছে। বুধবার সকাল থেকে কেউ মহাসড়কে তিন চাকার পরিবহন নিয়ে বের হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। এ ক্ষেত্রে রাজনৈতিক ও সামাজিক প্রভাব খাটিয়ে কেউ যেন থানায় এসে চালকদের পক্ষে তদবির না করেন সে বিষয়ে ওসি মো. আসাদুজ্জামান সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।
হাইওয়ে পুলিশ অভিযান চালিয়ে গত তিন দিনে ৩৬টি থ্রি হুইলার আটক করে তাদের বিরুদ্ধে সড়ক আইনে মামলা করেছে। এই অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়