সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

কুয়াকাটায় সভায় সিদ্ধান্ত : পর্যটকদের রাত ৮টার পর সৈকতে প্রবেশ নিষেধ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : দীর্ঘ ১৪০ দিন বন্ধ থাকার পর খুলে দেয়া হচ্ছে সূর্যোদয়-সূর্যাস্তের বেলাভূমি পর্যটনকেন্দ্র কুয়াকাটা। পর্যটনমুখী ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করার লক্ষ্যে গতকাল বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে হলিডে হোমসের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, মহিপুর থানার ওসি মো. মনিরুজ্জামান, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পরিদর্শক বদরুল আলম, হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম এ মোতালেব শরিফ, কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি মো. নাসির উদ্দিন বিপ্লব।
এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াকের সভাপতি রুমান ইমতিয়াস তুষার, সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন আনু, হোটেল সমুদ্র বাড়ির ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম মিরন, আন্ধারমানিক ট্যুরিস্ট গাইড সভাপতি কে এম বাচ্চু, ট্যুরিস্ট গাইড হুমায়ুন কবির, ফটোগ্রাফার এসোসিয়েশন নেতা মো. তৈয়ব, খাবার হোটেল মালিক সমিতির পক্ষ থেকে কলিম মাহামুদসহ আরো অনেকে।
বক্তারা বলেন, কুয়াকাটায় যেসব পর্যটক আসবেন তাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর আবাসিক হোটেলগুলোকেও স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের রাখতে হবে। এছাড়া রাত ৮টার পর কোনো পর্যটক সৈকতে নামতে পারবেন না। আবাসিক হোটেল, মোটরসাইকেল চালক ও খাবার হোটেলগুলোকে ভাড়া ও খাবারের নির্ধারিত তালিকা প্রণয়ন করার জন্য বলা হয়েছে। এছাড়া সভায় পর্যটকসেবা ও হয়রানি বন্ধে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে কোভিড-১৯ দ্বিতীয় ঢেউ মোকাবিলায় পর্যটনকেন্দ্র কুয়াকাটায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার থেকে হোটেল-মোটেল খুলে দেয়া হচ্ছে। ইতোমধ্যে হোটেল-মোটেল ও রেস্তোরাঁগুলো পরিষ্কার-পরিচ্ছন্নসহ স্বাস্থ্যবিধি মেনে পর্যটক বরণে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন পর্যটনমুখী ব্যবসায়ীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়