সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

কুলাউড়া পৌরসভার ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৫১ কোটি ১১ লাখ ৪৫ হাজার ৪৪৬ টাকার বাজেট পেশ করা হয়েছে।
গতকাল বুধবার পৌরসভা মিলনায়তনে প্রস্তাবিত বাজেট পেশ করেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। করোনা পরিস্থিতি ও জাতীয় শোক দিবসের কারণে এবারের বাজেট পেশ করতে বিলম্ব হয়। বাজেট গতানুগতিক ও কোনো প্রকার অতিরিক্ত করারোপ ছাড়াই করা হয়েছে। বাজেটে কুলাউড়া পৌরবাসীর জন্য ২৫ কোটি টাকা ব্যয়ে ওয়াটার প্ল্যান্ট নির্মাণের কাজ শুরুর বিষয়টি উল্লেখ করা হয়। সে লক্ষ্যে ইতোমধ্যে স্থান নির্বাচন চূড়ান্ত করা হয়েছে বলে মেয়র জানান।
ঘোষিত বাজেটে রাজস্ব খাতে মোট আয় ৫ কোটি ৩৫ লাখ ৯৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা, উন্নয়ন খাতে মোট আয় ৪৫ কোটি ৬৫ হাজার ৫০ লাখ এবং মূলধন খাতের আয় ১০ লাখসহ সর্বমোট আয় ৫১ কোটি ১১ লাখ ৪৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা ধরা হয়েছে। মোট ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা।
বাজেট আলোচনায় পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সচিব শরদিন্দু ভট্টাচার্য্যরে পরিচালনায় বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করে বক্তব্য দেন- কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এ টি এম ফরহাদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া থানার ওসি বিনয় ভুষণ রায়, জাসদের প্রবীণ নেতা গিয়াস উদ্দিন আহমদ, কমিউনিস্ট পার্টির জেলা শাখার সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান, বিশিষ্ট সমাজসেবক এনামুল ইসলাম, জাপা নেতা মবশ্বির আলী, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, সাংবাদিক ময়নুল হক পবন, ডেইলি স্টারের জেলা প্রতিনিধি মিন্টু দেশোয়ারা, কুলাউড়া পৌরসভার হিসাবরক্ষক তাজুল ইসলামসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের নাগরিক।
বাজেট পেশপূর্ব বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, নাগরিকদের পরামর্শ নিয়েই পৌরসভার উন্নয়ন কার্যক্রম পরিচালিত হবে। করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে বিগত দিনে পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়েছে। শহরের যত ধরনের উন্নয়ন প্রয়োজন পর্যায়ক্রমে তা বাস্তবায়নের প্রতিশ্রæতি দেন তিনি। তিনি বলেন, ক্ষমতা গ্রহণের পর এটি আমার প্রথম বাজেট। ৫১ কোটি টাকা নয়, আগামী বাজেটের পরিধি ১০০ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়