সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

ওবায়দুল কাদের : তালেবান পুনরুত্থানে দেশের অনেকেই উল্লসিত

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আফগানিস্তানে তালেবানের পুনরুত্থানে বাংলাদেশের অনেকেই উল্লসিত হয়ে ষড়যন্ত্র করছে- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ষড়যন্ত্র চলছে, দক্ষিণ এশিয়ার একটি দেশে ক্ষমতার পালাবদলে উল্লসিত অনেকে স্বপ্ন দেখছে। মনে রাখবেন, এটা বাংলাদেশ। রক্ত দিয়ে এ দেশ আমরা স্বাধীন করেছি। ষড়যন্ত্র করে এখানে পঁচাত্তরে ১৫ আগস্ট ঘটানো হয়েছিল, ২১ আগস্ট ঘটানো হয়েছিল।
গতকাল বুধবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন, সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও আব্দুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, এ ষড়যন্ত্রের মোকাবিলা আমাদের করতে হবে। কোনো সাম্প্রদায়িক অপশক্তির আস্ফালন এ দেশের অর্জিত সোনালি অর্জনগুলো যেন নস্যাৎ করতে না পারে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যাতে এগিয়ে যেতে পারে সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নবগঠিত কমিটির নেতারা তাদের শক্তির জানান দিতে স্বাস্থ্যবিধিকে চরমভাবে উপেক্ষা করে শীর্ষ নেতৃত্বকে খুশি করতে চন্দ্রিমা উদ্যানে যাওয়ার পথে তাণ্ডব আর বিশৃঙ্খলা, পুলিশের ওপর হামলা করেছে। বিএনপির আন্দোলন মানেই হচ্ছে ভাঙচুর, তারা পরিকল্পনা সচিবের গাড়িটিও ভেঙে ফেলল। বেশ কতগুলো গাড়ি ভাঙচুর এবং পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা, আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করা হচ্ছে তাদের রাজনীতি। সে রাজনীতি তারা করেছে বিনা উস্কানিতে।
খালেদা জিয়ার জন্মদিনের তথ্য হাওয়া থেকে পাওয়া নয় জানিয়ে কাদের বলেন, আমি হাওয়া থেকে পাওয়া কোনো তথ্য দেইনি। আমি খালেদা জিয়ার জীবন থেকে পাওয়া তথ্য উত্থাপন করেছি জতির সামনে তার ছয়টি জন্ম দিবস নিয়ে। তথ্যে কি আছে, ম্যাট্রিকুলেশন সার্টিফিকেটে একটি জন্ম দিবস, তারপরে এসে বিবাহ রেজিস্ট্রারে একটা, প্রধানমন্ত্রী হওয়ার পরে কাগজপত্রে একটা, তারপরে পাসপোর্টে একটা, তারপরে পঁচানব্বইয়ের ১৫ আগস্টে জন্মদিবস পালন শুরু করল। তারপরে ভাবলাম এবার বুঝি বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে, করোনা ভাইরাসের টেস্টে ৮মে আরেকটা জন্মদিন। ভাবলাম এই ধারাই বুঝি চলতে থাকবে। কিন্তু না, ১৫ আগস্টের প্রতিহিংসাপরায়ণ অন্ধ বিদ্বেষ, আক্রোশপ্রসূত ভুয়া জন্ম দিবসের কর্মসূচি অব্যাহত। কেক কাটেনি, তবে ফুল পাঠিয়েছে। মিলাদ মাহফিল করেছে কিন্তু জন্মদিবস ঠিকই আছে।
বিএনপি মহাসচিবের সমালোচনা করে কাদের বলেন, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের সদস্য সচিব জসিম নামের একজন। মির্জা ফখরুল না জেনে না শুনে বিবৃতি দিয়ে দিলেন, তাকে গুম করা হয়েছে, সরকার যেন তাকে খুঁজে পরিবারের কাছে দিয়ে দেয়। অথচ দেখা গেল অস্ত্র নিয়ে তিনি গ্রেপ্তার হয়েছেন এবং অনেক কাহিনী, কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বের হয়ে এলো। তিনি অস্ত্রবাজি ও অস্ত্রের ব্যবসার সঙ্গেও জড়িত। তার সঙ্গে মহানগরের দু’একজন নেতাও জড়িত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়