সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

ইউএনওর বাসায় হামলা : বরিশালে পুলিশ ছাত্রলীগ সংঘর্ষে গুলিবিদ্ধ ৩০

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : বরিশালে উপজেলা নির্বাহী অফিসের সামনে জাতীয় শোক দিবসের ব্যানার খোলাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। একপর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী গুলি ছুড়েছে। এতে গুলিবিদ্ধ হয়েছেন সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ অন্তত ৩০ জন। তবে মেয়রের গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। গতকাল বুধবার রাত ১১টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সহসভাপতি আতিকুল্লাহ মুনিম ও সাজ্জাদ সেরনিয়াবাত। তারা জানান, সংঘর্ষ থামাতে আনসার সদস্যরা গুলি চালালে মেয়রসহ ৩০ জন বিদ্ধ হন। বরিশাল কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়।
ইউএনও মুনিবুর রহমান হামলার বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলা পরিষদ প্রাঙ্গণের ভেতরে বিভিন্ন স্থানে শোক দিবস উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের ব্যানার-পোস্টার লাগানো ছিল। রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা এসব ছিড়তে আসেন। রাতে লোকজন ঘুমাচ্ছে জানিয়ে তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের আজ বৃহস্পতিবার সকালে এগুলো ছিড়তে বলেন। এরপর তারা তাকে গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে তারা ইউএনওর বাসায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। রাত সাড়ে ১০টা এবং ১১টায় দুই দফায় তারা হামলা চালায় বলে জানান ইউএনও মুনিবুর রহমান। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত পৌনে ১টায় হামলাকারীরা ঢাকা-বরিশাল মহাসড়কে অবস্থান করছিল।
জানা গেছে, প্রশাসনের তৈরি জাতীয় শোক দিবসের একটি ব্যানার খুলে মেয়রের ব্যানার টাঙানোর চেষ্টা করেন কয়েকজন আওয়ামী লীগ নেতাকর্মী। এ সময় কর্তব্যরত আনসার সদস্যরা বাধা দিলে তাদের লাঞ্ছিত করা হয়। সংবাদ পেয়ে পুলিশ ছুটে আসে। অন্যদিকে দলে দলে আওয়ামী নেতাকর্মীরা ইউএনও অফিস ঘিরে ফেলেন। শুরু হয় সংঘর্ষ। মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সংবাদ পেয়ে ছুটে আসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়