অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

মুনিয়ার মৃত্যু : চূড়ান্ত প্রতিবেদনে মুনিয়ার বোনের নারাজি

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর গুলশানে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দিতে যে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে তার ওপর আদালতে নারাজি (প্রতিবেদনের ওপর অনাস্থা) আবেদন করেছেন মামলার বাদী ও মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া।
গতকাল মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এ আবেদন করেন তিনি। এ সময় মামলাটি তদন্তের দায়িত্ব অন্য কোনো সংস্থাকে দেয়ারও আবেদন করা হয়। আবেদনের পর আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি গ্রহণ শেষে আদালত মামলার নথিপত্র পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানান। এর আগে গত ১৯ জুলাই এ মামলায় আনভীরকে অব্যাহতি দিয়ে আদালতে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে গুলশান থানা পুলিশ। এ বিষয়ে নুসরাত জাহান তানিয়া আদালতকে বলেন, চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়ার আগে মামলার তদন্ত কর্মকর্তা তাকে অবহিত করেছিলেন যে, ভুক্তভোগীকে হত্যা এবং ধর্ষণ সংক্রান্ত তথ্য উল্লেখ করে তিনি আদালতে ভূড়ান্ত প্রতিবেদন জমা দেবেন। পরবর্তীতে আসামিকে অব্যাহতি দিয়ে আদালতে যে প্রতিবেদন জমা দেয়া হয়েছে সে সম্পর্কে তাকে কিছু জানানো হয়নি।
এদিকে, সুষ্ঠু তদন্ত থেকে মুনিয়ার পরিবার বঞ্চিত হয়েছে বলে অভিযোগ তুলেছেন মামলাটির বাদীপক্ষের আইজীবী মাসুম সালাউদ্দিন। তিনি বলেন, তদন্তে পক্ষপাতিত্ব করা হয়েছে। বিভিন্ন অডিও ভিডিও সারাদেশে ব্যাপক ভাইরাল হয়েছে। সুষ্ঠু তদন্ত থেকে মুনিয়ার পরিবারকে বঞ্চিত হয়েছে। তাই অন্য কোনো তদন্ত সংস্থার মাধ্যমে পুনরায় তদন্ত না করা হলে একজন মুক্তিযোদ্ধার সন্তান ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন।
উল্লেখ্য, গত ১৯ এপ্রিল রাতে ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ২১ বছর বয়সি মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। সেই রাতেই আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করেন তার বোন নুসরাত জাহান তানিয়া।

রকি আহমেদ
০১৫৮০৩৮১৯৪৯

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়