অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

বিএনপির অভিযোগ : বিনা উসকানিতে হামলা চালিয়েছে পুলিশ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারের পায়ের নিচে মাটি না থাকায় বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা পুলিশ দিয়ে গুলি করে গণতান্ত্রিক আন্দোলন দমন করতে চায়। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকার পরাজিত হবে। বিএনপির উত্তর ও দক্ষিণের কমিটি সেই আন্দোলনে নেতৃত্ব দেবে।
গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন মির্জা ফখরুল।
হট্টগোলের মধ্যে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়েছেন এমন অভিযোগের বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। শান্তিপূর্ণ একটা কর্মসূচি, নেতাকর্মীরা ফুল দিতে এসেছে এবং জিয়ারত করবে, সেখানে উসকানির প্রশ্নই আসে না।
সংঘর্ষ শেষ হওয়ার পর মির্জা ফখরুল উদ্যানে জিয়াউর রহমানের সমাধিস্থলে যান। তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলমসহ বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।
রাজধানীতে বিক্ষোভ আজ : দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে দলটির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার অভিযোগের প্রতিবাদে কর্মসূচি দিয়েছে বিএনপি। আজ বুধবার রাজধানীর সব থানায় বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন। সালাম বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করেছে। এটা আমাদের কবর জিয়ারতের কর্মসূচি ছিল। এই হামলার প্রতিবাদে বুধবার ঢাকা শহরে থানায় থানায় বিক্ষোভ প্রতিবাদ মিছিল হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়