অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : আবারো বাড়ছে শনাক্ত-প্রাণহানি

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃতের সংখ্যা আবারো বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৮ জন। ভাইরাসের উপস্থিতি মিলেছে ৭ হাজার ৫৩৫ জনের নমুনায়।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত সোমবার ১৭৪ জনের মৃত্যু ও ৬ হাজার ৯৫৯ জন রোগী শনাক্ত হয়। গত রবিবার ১৮৭ জনের মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৬ হাজার ৬৮৪। গত শনিবার ১৭৮ জনের মৃত্যু ও ৬ হাজার ৮৮৫ জন রোগী শনাক্ত, শুক্রবার ১৯৭ জনের মৃত্যু ও ৮ হাজার ৪৬৫ জন শনাক্ত, বৃহস্পতিবার ২১৫ জনের মৃত্যু ও শনাক্ত রোগী ছিল ১০ হাজার ১২৬ জন, বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়েছিল।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ হাজার ৯৫০ জন। ৭১৯টি পরীক্ষাগারে ৩৯ হাজার ২৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৮ জন নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেলেন ২৪ হাজার ৫৪৭ জন এবং ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৭ হাজার ৫৩৫ জনকে নিয়ে মোট শনাক্ত হলেন ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৭১ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৪ হাজার ৫৪৭ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ১৪৯ জন এবং নারী ৮ হাজার ৩৯৮ জন। ৮৪ লাখ ৮০ হাজার ৮১৪টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জন। সুস্থ হয়েছেন ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৯৮ জনের মধ্যে পুরুষ ১১৬ জন আর নারী ৮২ জন। সরকারি হাসপাতালে ১৫১ জন, বেসরকারি হাসপাতালে ৪১ জন, বাড়িতে ৩ জন মারা গেছেন। আর ৩ জনকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে। বয়স বিবেচনায় নব্বইঊর্ধ্ব ২ জন, আশির্ধ্বো ১২ জন, সত্তরোর্ধ্ব ৩৪ জন, ষাটোর্ধ্ব ৬৯ জন, পঞ্চাশোর্ধ্ব ৪১ জন, চল্লিশোর্ধ্ব ১৯ জন, ত্রিশোর্ধ্ব ১১ জন, বিশোর্ধ্ব ৯ জন এবং দশোর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৭২ জন, চট্টগ্রামের ৫২ জন, রাজশাহীর ৯ জন, খুলনার ২৬ জন, বরিশালের ৭ জন, সিলেটের ১৮ জন, রংপুরের ৬ জন এবং ময়মনসিংহ বিভাগের ৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়