অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

আমডাঙ্গা-সড়াতৈল সড়কে হেঁটে চলাই দায়

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল রাস্তাটির এখন বেহাল দশা। কাদা পানি জমে থাকায় এখানে যানবাহন বা মানুষের হেঁটে চলাচল দুরূহ হয়ে পড়েছে। একদিন বৃষ্টি হলে অন্তত ৭ দিন থাকে কাদা। কোনোভাবে শুকালে আবার বৃষ্টি হলেই সেই পূর্বের অবস্থা হয়ে যায়। উপজেলার আমডাঙ্গা থেকে সড়াতৈল গ্রাম পর্যন্ত ১ কিলোমিটার এই কাঁচা রাস্তার অল্প কিছু অংশ হাটিকুমরুল ইউনিয়নের মধ্যে এবং বাকি অংশ পড়েছে বড়হর ইউনিয়নের মধ্যে। হাটিকুমরুল ইউনিয়নের অংশের অবস্থা একেবারেই নাজুক। আর এতে এলাকাবাসী দীর্ঘদিন ধরে পোহাচ্ছেন চরম দুর্ভোগ।
স্থানীয় বাসিন্দা শহিদুল ইসলাম ভুলু, মাহমুদুল হাসান বাবলা জানান, আমডাঙ্গা-সড়াতৈল রাস্তাটি সংস্কার করার জন্য হাটিকুমরুল ও বড়হর ইউনিয়ন পরিষদের কাছে এলাকাবাসী অনেকবার আবেদন জানিয়েছেন। কিন্তু এখানে মাঝে মাঝে দুয়েক ট্রাক বালু ফেলা ছাড়া রাস্তার সংস্কারে কোনো উদ্যোগ নেয়নি এই দুটি পরিষদ। অথচ সহস্রাধিক স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অন্তত ৬ গ্রামের মানুষ প্রতিদিন তাদের প্রয়োজনে এই রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। বর্ষার সময় ৩-৪ মাস ধরে রাস্তায় হঁাঁটু পরিমাণ কাঁদা পানি জমে থাকে। আর এতে এখানে চলতে গিয়ে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের । সড়াতৈল উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক আব্দুল মান্নান তালুকদার জানান, বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা বই-খাতা-ব্যাগ নিয়ে এই পথে চলাচল করতে গিয়ে বেশি সমস্যায় পড়ে। এদের চলাচল নিরাপদ করতে স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে উল্লিখিত দুটি ইউনিয়ন পরিষদের কাছে এই রাস্তাটি পাকা করার জন্য তিনি আবেদন জানান। এ ব্যাপারে বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু এবং হাটিকুমরুল ইউপি চেয়ারম্যান হেদায়েতুল আলম জানান, তাদের তহবিলে প্রয়োজনীয় অর্থ না থাকায় রাস্তাটি ইউনিয়ন পরিষদ থেকে পাকা করা সম্ভব হয়নি।

তবে তারা এটি পাকা করার জন্য স্থানীয় সরকার বিভাগের কাছে আবেদন জানিয়েছেন।
এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী মাঈন উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি এই রাস্তাটি পাকাকরণের প্রক্রিয়া চলছে বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়