বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

১২শ ক্ষুদ্র ব্যবসায়ী পেলেন খাদ্য সহায়তা

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় করোনায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ২০০ খুদে ব্যবসায়ীকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী এডভোকেট আনিসুল হকের উদ্যোগে এসব খাদ্য সহায়তা দেয়া হয়। গত রবিবার সকালে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যবসায়ীদের দোকানে দোকানে গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেন। খুদে ব্যবসায়ীদের মধ্যে রয়েছে চায়ের দোকানের কর্মী, দর্জি, লন্ডি দোকানদার ও সেলুনকর্মী। আইনমন্ত্রী জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় প্রচলিত নিয়ম অনুসারে কাঙালিভোজ না করার পরামর্শ দিয়ে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খাদ্য সহায়তা দেয়ার কথা বলেন।

এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মন্ত্রীর ঘোষণা দেয়া ৫ লাখ টাকাসহ মোট ১৩ লাখ টাকার ১ হাজার ২০০ প্যাকেট খাদ্য সহায়তা দেয়ার সিদ্ধান্ত নেন। গত রবিবার সকালে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, লবণ, তেল, আলু, পেঁয়াজ, চিনি ও সাবান।
খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভা মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য দীপক ঘোষ, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান নাজিম, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আবু কাইছার ভূইয়া, যুবলীগ নেতা ইকবাল হাসান ভূঁইয়া, খায়রুল বাশার রিপু, মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, হৃদয় ঘোষ প্রমুখ।
আখাউড়া পৌরসভা মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল বলেন, প্রথমে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দিয়ে লকডাউনে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন হয়ে পড়াদের একটি তালিকা প্রস্তুত করা হয়। পরে যাচাই-বাছাই করে তাদের হাতে আইনমন্ত্রীর দেয়া খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়