বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

হোমনায় সড়ক সংস্কার বন্ধ রাখায় দুর্ভোগ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. কামাল হোসেন, হোমনা (কুমিল্লা) থেকে : হোমনা বাজারের ভেতরের প্রধান সড়ক সংস্কারকাজ বন্ধ রয়েছে। উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়কটির সংস্কারকাজ বন্ধ রাখায় চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, সংস্কার কাজের শেষ মাথায় অনেক রড খাড়া হয়ে আছে। আবার অনেকগুলো এলোমেলোভাবে নিচে পড়ে আছে। এ পথ দিয়ে হেঁটে যাওয়ার সময় পথচারীদের পায়ে রডের আঘাত লাগছে প্রতিনিয়ত। আবার সিএনজি অটোরিকশা যাওয়ার সময় সিএনজি অটোরিকশার চাকা নষ্ট হয়ে যাওয়াসহ রডের আঘাতে সিএনজি অটোরিকশার গøাস ক্ষতিগ্রস্ত হচ্ছে। যানবাহনে থাকা যাত্রীদের শরীরে লেগেও দুর্ঘটনা ঘটছে।
হোমনা বাজারের ব্যবসায়ী কমল চন্দ্র সাহা বলেন, আমার দোকানের সামনে এসে সড়কের সংস্কারকাজ অনেক দিন হলো বন্ধ রয়েছে। এই স্থানটিতে অনেক রড এলোমেলো হয়ে আছে। এর ওপর দিয়ে বিভিন্ন যানবাহন চলায় সেটি খাড়া হয়ে আরো এলোমেলো হয়ে গিয়ে ভয়ংকর অবস্থায় রূপ নিয়েছে। ফলে এ স্থানটিতে এসে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। ব্যাটারিচালিত অটোচালক মো. জামির হোসেন জানান, বাজারে ঢোকার একমাত্র সড়ক এটি। সড়কটি সংস্কারকাজ শুরু করার পর সড়কটি পুরোপুরি বন্ধ করে দেয়া হয়েছিল। তখন আমরা অটো নিয়ে বাজারের ভেতর ঢুকতে পারিনি। এখন অনেক দিন হলো কাজ বন্ধ রয়েছে। বন্ধ থাকায় সবাই এই এলোমেলো খাড়া রডের ওপর দিয়েই বিভিন্ন যানবাহন বাজারের ভেতরে ঢুকান। ফলে প্রায় সময়ই রডের মাথা চাকায় ঢুকে চাকা পাংচার হয়ে যায়। আবার আসা-যাওয়ার সময় মানুষের শরীরেও রডগুলোর বাড়ি লাগে। এতে করে বাজারে আসা মানুষের অনেক সমস্যা হচ্ছে। হোমনা বাজারে আসা হোমনা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মো. রুবেল রানা বলেন, বাজারে যাওয়া আসার সময় নির্মাণাধীন সড়কের মাঝের খাড়া রড প্রায় সময়ই শরীরে ধাক্কা লাগে। এছাড়াও বৃষ্টির পর এখান দিয়ে যানবাহন যাওয়া-আসার সময় রডের মধ্যে ধাক্কা লেগে কাঁদা এসে শরীরে পড়ে। স্থানীয় কাজল ঘোষ বলেন, নির্মাণাধীন রডের মধ্যে পা আটকে প্রায় সময়ই লোকজন মাটিতে পরে গিয়ে আহত হচ্ছে। তিনিসহ বাজারের ক্রেতা বিক্রেতারা দ্রুত কাজ করে এ সমস্যা সমাধানের দাবি জানান।

পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলাম বলেন, ঈদের জন্য কয়েকদিন কাজ বন্ধ ছিল। চলতি সপ্তাহেই আবার সংস্কার কাজ শুরু করে দ্রুত শেষ করা হবে।
হোমনা পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো. জহির উদ্দিন জানান, হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে পোস্ট অফিস মোড় পর্যন্ত ৫১২ মিটার সড়ক সংস্কার কাজের উদ্বোধন করা হয় ঈদুল আজহার তিন সপ্তাহ আগে। আরসিসি সড়কটির সংস্কার ব্যয় ধরা হয়েছে এক কোটি ৫২ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়