বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : শনাক্ত বাড়লেও কমছে প্রাণহানি

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমেছে। তবে শনাক্ত রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭৪ জনের। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৫৯ জন। আর সুস্থ হয়েছেন ৯ হাজার ২৬৮ জন। গতকাল সোমবার এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত রবিবার ১৮৭ জনের মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৬ হাজার ৬৮৪। শনিবার ১৭৮ জনের মৃত্যু ও ৬ হাজার ৮৮৫ জন রোগী শনাক্ত, শুক্রবার ১৯৭ জনের মৃত্যু ও ৮ হাজার ৪৬৫ জন শনাক্ত, বৃহস্পতিবার ২১৫ জনের মৃত্যু ও শনাক্ত রোগী ছিল ১০ হাজার ১২৬ জন, বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়েছিল।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ১৫টি নমুনা। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৮ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।
সরকারি হিসাবে গতকাল পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩৪৯ জনের। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৩৩ জন আর নারী ৮ হাজার ৩১৬ জন। ৮৪ লাখ ৪১ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন। সুস্থ হয়েছেন ১৩ লাখ ১ হাজার ৯৬৬ জন।
২৪ ঘণ্টায় মৃত ১৭৪ জনের মধ্যে পুরুষ ৯০ জন আর নারী ৮৪ জন। সরকারি হাসপাতালে ১৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন আর বাড়িতে ৪ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় একশ বছরের বেশি বয়সী ১ জন, নব্বই ঊর্ধ্ব ৩ জন, আশি ঊর্ধ্ব ৭ জন, সত্তরোর্ধ্ব ৩৩ জন, ষাটোর্ধ্ব ৫২ জন, পঞ্চাশোর্ধ্ব ৪১ জন, চল্লিশোর্ধ্ব ২১ জন, ত্রিশোর্ধ্ব ১২ জন, বিশোর্ধ্ব ৩ জন আর দশোর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৭০ জন, চট্টগ্রামে ৩৭ জন, রাজশাহীতে ১৭ জন, খুলনায় ১৯ জন, বরিশালে ৭ জন, রংপুরে ৭ জন, সিলেটে ৬ জন আর ময়মনসিংহ বিভাগে ১১ জন মৃত্যুবরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়