বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

নিউইয়র্ক টাইমস স্কয়ারে বঙ্গবন্ধু শেখ মুজিব

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম দেখানোর আয়োজন করা হয় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে। স্থানীয় সময় ১৫ আগস্ট রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা বিরতি দিয়ে দিয়ে বিলবোর্ডে দেখানো হয় জাতির পিতার আন্দোলন-সংগ্রামের নানা দিক। নিউইয়র্কের ম্যানহাটনের কেন্দ্রস্থলে এই আয়োজন করে নিউইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন। অডিও-ভিজ্যুয়াল এই প্রদর্শনীতে প্রাধান্য পেয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ বিভিন্ন সময়ের স্মরণীয় মুহূর্ত। বিশ্বের মানুষের সামনে বঙ্গবন্ধুকে উপস্থাপনের এই মাহেন্দ্রক্ষণে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ প্রবাসীরা।
আয়োজনের উদ্যোক্তা ও প্রবাসী বাংলাদেশি ফাহিম ফিরোজ বলেন, জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রাম সারা বিশ্বের মানুষের সামনে আমরা তুলে ধরতে পারছি, এটি আমাদের জীবনের সবচেয়ে বড় অর্জন। তিনি জানান, টাইমস স্কয়ারের বিশাল বিলবোর্ডজুড়ে দেখা যাচ্ছে জাতির পিতার ছবি। ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে অন্তত ১৫ সেকেন্ড করে বিলবোর্ডে ৭২০ বার প্রদর্শনী দেখানো হবে। প্রতিদিন বিভিন্ন দেশের লাখো মানুষ জড়ো হন টাইমস স্কয়ারে। ১৫ আগস্ট জাতির পিতার শাহাদতবার্ষিকীর এই দিনে বিশ্ববাসীর সামনে তার আত্মত্যাগ ও বীরত্বগাথা তুলে ধরা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়