বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

টানা বর্ষণ ও পাহাড়ি ঢল : তাহিরপুর-সুনামগঞ্জ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সাজ্জাদ হোসেন শাহ্, তাহিরপুর (সুনামগঞ্জ) থেকে : গত কয়েক দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ডলে শুক্রবার সকাল থেকে জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এখন পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকায় বন্যার আশঙ্কা করছেন স্থানীয়রা। তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে উপজেলার আনোয়ারপুর সেতুর পূর্বপাশে দেড়শত ফুট এবং পার্শ¦বর্তী বিশম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলায় তিন শত ফুট সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের উত্তরে রয়েছে ভারতের মেঘালয় খাসিয়া পাহাড়। সড়ক থেকে মেঘালয়ের পাহাড়ের দূরত্ব ৭ কিলোমিটার, কোথায়ও আরো কম। কয়েক দিন একাধারে বৃষ্টি হলেই ব্যাপকভাবে পাহাড়ি ঢল নামে। আর এ কারণে সড়কের বিভিন্ন স্থান পানির তোড়ে ভেঙে পড়ে। বিশেষ করে আনোয়ারপুর সেতুর পূর্ব পাশের কিছু অংশ এবং শক্তিয়ারখলার কিছু অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় প্রতি বছর।
স্থানীয় বাসিন্দা আবুল কাসেম বলেন, অতিরিক্ত পাহাড়ি ঢল হলে সড়কের এই দুটি স্থান ডুবে যায়। তবে বৃষ্টি না হলে দ্রুত পানি সরে যায়। রাজধানী ঢাকা থেকে তাহিরপুরে আসা পর্যটক তারা খান বলেন, গাড়ি নিয়ে সরাসরি ঢাকা থেকে এসেছি। কিন্তু বিশ্বম্ভরপুর আসার পর স্থানীয়রা বললেন, গাড়ি এখানে রেখে বাকি পথ নৌকায় পাড়ি দিতে হবে। পরে গাড়ি রেখে রওনা হয়ে তাহিরপুরে পৌঁছাতে অনেক বিড়ম্বনা পোহাতে হয়েছে। অপর পর্যটক বুলবুল আহমেদ বলেন, অনেক পর্যটক গাড়ি নিয়ে এসে বিপাকে পড়েছেন। এ দুর্ভোগ সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া জরুরি।
পানি উন্নয়ন বোর্ড সুনামগঞ্জ সূত্রে জানা গেছে, আগামী ২৪ ঘণ্টা বৃষ্টিপাত অব্যাহত থাকলে সুনাগঞ্জের নি¤œাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়