বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

চকরিয়ায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, নিহত ৭ : পৃথক দুর্ঘটনায় আরো ৬ জনের প্রাণহানি

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কক্সবাজারের চকরিয়ায় একটি যাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে ৭ ও ময়মনসিংহের সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে যাত্রীবাহী বাস ধাক্কা দিলে ছয়জন নিহত হন। প্রথম দুর্ঘটনা ঘটে গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে, দ্বিতীয়টি ঘটে শনিবার রাতে। উভয় ঘটনায় আহত হন ১৫ জন। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের চকরিয়ায় একটি যাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে সাতজন নিহত হয়েছেন। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার গ্রিনভেলী কমিউনিটি সেন্টারের কাছে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইছমাইলের স্ত্রী হাজেরা বেগম (৫৫), ডুলহাজারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের রাম মাস্টারের ছেলে রতন বিজয় চৌধুরী (৫০), রতন বিজয়ের স্ত্রী মধুমিতা চৌধুরী (৪৫) এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুরের প্রদীপ রুদ্রের স্ত্রী পূর্ণিমা রুদ্র (৩০), প্রদীপ রুদ্রের ছেলে স্বার্থক রুদ্র (৩) ও প্রদীপ রুদ্রের মা রানী রুদ্র (৬০)। তবে নিহত এক নারীর পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। আহতরা হলেন- চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুরের প্রদীপ রুদ্র (৩৫), তার মেয়ে শ্যামলী রুদ্র (৭) ও মনিকগঞ্জ জেলার বাবর আলী (১৮)। তারা বর্তমানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী যাত্রীবাহী মাইক্রোবাসটি ১০/১২ জন যাত্রী নিয়ে চকরিয়ার দিকে আসছিল। সকাল সাড়ে ৯টার দিকে চকরিয়ার গ্রিনভেলী কমিউনিটি সেন্টারের কাছে পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাসটি পুকুরে পড়ে যায়। আহত যাত্রীদের উদ্ধার করে চকরিয়া হাসপাতালে আনার পর আবাসিক মেডিকেল অফিসার ফহিম আহমেদ ফয়সাল ছয়জনকে মৃত ঘোষণা করেন। চকরিয়া ফায়ার স্টেশনের ইনচার্জ সাইফুল হাছান জানিয়েছেন, এক পথচারী ঘটনাস্থলে মারা গেছেন। মাইক্রোবাসটি পুকুর থেকে উদ্ধার করা হয়েছে।
ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালে সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে যাত্রীবাহী বাস ধাক্কা দিলে নিহত হন ছয়জন। এ ঘটনায় আহত ১২ জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
নিহত ছয়জনের মধ্যে তিনজনের পরিচয় মিলেছে। তারা হলেন- জেলার ত্রিশাল উপজেলার বানিয়াধলা গ্রামের মৃত হাসমত আলীর ছেলে শহিদুল ইসলাম (৪৫), হালুয়াঘাট উপজেলার মৃত শাহেদ আলীর রিফাত মিয়া (২৮) ও সদর উপজেলার ঘাগড়া ইউনিয়নের পারাইল গ্রামের কামাল উদ্দিন (৪০)।
গত শনিবার রাত ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বৈলর বড় দীঘিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন। তিনি বলেন, ঘটনাস্থলে তিনজন ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর আরো দুইজন মারা যান। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ১২ জন চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় রাতেই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গাড়ি ২টি জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ত্রিশালের বৈলর বড় দীঘিরপাড় এলাকায় একটি ট্রাক দাঁড়ানো ছিল। ঢাকা থেকে হালুয়াঘাটগামী ইমাম

পরিবহনের একটি যাত্রীবাহী বাস ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিন ব্যক্তি নিহত হন। আহত হন অন্তত ১৫ জন। পরে আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে আরো তিনজন মারা যান।
এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, আহত ১৫ জনকে হাসপাতালে আনার পর আরো দুইজন মারা গেছেন। পরে রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা গেছেন। হাসপাতালে এখনো ১২ জন চিকিৎসাধীন আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়