বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

ক্ষুব্ধ চসিক মেয়র রেজাউল : প্লøাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জাতীয় শোক দিবসে প্লাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর আয়োজন দেখে প্রচণ্ড ক্ষুব্ধ হয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। প্লাস্টিকের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর ঘটনায় উপস্থিত কাউন্সিলরসহ সবাই হতবাক হয়েছেন। তারা বলেন, শোক দিবসের এ আয়োজনে প্লাস্টিকের ফুলের তোড়া আনা ‘অশ্রদ্ধার মানসিকতা’। তবে চসিকের শোক দিবসের আয়োজনের দায়িত্বে থাকা চসিক সচিব খালেদ মাহমুদ পুরো বিষয়টিকে উড়িয়ে দিয়ে বলেছেন, ‘এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি।’
প্রত্যক্ষদর্শীরা জানান, শোক দিবসের পূর্বনির্ধারিত কর্মসূচিতে রবিবার সকালে টাইগারপাসের চসিক অফিসের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গেলে মেয়রের হাতে প্লাস্টিকের ফুলের তোড়া তুলে দেয়া হয়। ফুলের তোড়াটি হাতে নিয়ে মেয়র দেখতে পান এটি প্লাস্টিকের ফুল দিয়ে বানানো। এতে রেগে গিয়ে মেয়র বলেন, প্লাস্টিকের ফুল কেন? জাতির পিতাকে প্লাস্টিকের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে? নির্দেশ দেন প্রাকৃতিক ফুলের তোড়া আনার। এরপর মেয়র বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের স্থান থেকে চলে যান চসিক অফিসে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শহীদদের স্মরণে মিলাদ মাহফিলে যোগ দিতে। পরে প্রায় আধঘণ্টা পর তড়িঘড়ি করে আবার তাজা ফুলের তোড়া আনা হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মেয়র রেজাউল করিমসহ অন্যরা। চসিক সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবসে ফুলের তোড়াটি চসিক সচিবের তত্ত্বাবধানেই ছিল।
চসিকের প্যানেল মেয়র বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন ভোরের কাগজকে বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক ও অনাকাক্সিক্ষত। তবে মেয়র মহোদয় ও আমরা বিষয়টি দেখার সঙ্গে সঙ্গে তাৎক্ষণিকভাবে ফুলের তোড়াটি পরিবর্তন করে আনা হয়। কোনো কারণে ভুল হয়েছে হয়তো। ইচ্ছাকৃত ভুল নয়।
এ ব্যাপারে জানতে চাইলে চসিক সচিব খালেদ মাহমুদ ভোরের কাগজকে বলেন, এ রকম কোনো ঘটনা ঘটেনি। এগুলো সব মিথ্যা কথা। সব ঠিকঠাকভাবে হয়েছে। তোড়ায় কোনো প্লাস্টিকের ফুল ছিল না। সিটি করপোরেশনে নানা গ্রুপিং আছে। অযথা অপপ্রচার করে নাজেহাল করার জন্যই এটি বলা হচ্ছে। এ ধরনের অনুষ্ঠান আয়োজন প্রধান শিক্ষা কর্মকর্তা ও চসিকের সমাজকল্যাণ বিষয়ক স্থায়ী কমিটির দায়িত্ব। সিটি মেয়র রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ভোরের কাগজকে বলেন, এগুলো কোনো বিষয় নয়। সিটি করপোরেশনের কি টাকার অভাব হয়েছে? নাকি নগরীতে প্রাকৃতিক ফুলের অভাব হয়েছে যে সিটি করপোরেশনকে প্লাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে হবে?

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়