একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

মৃত্যু দুইশর কম : শনাক্তের সংখ্যা ১৪ লাখ ছাড়াল

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা ১৯ দিন করোনায় দৈনিক মৃতের সংখ্যা দুই শতাধিক থাকার পর গত ২৪ ঘণ্টায় তা কমেছে। ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১৯৭ জন। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এর আগে গত ২৪ জুলাই ১৯৫ জনের মৃত্যু হয়। এরপর থেকে টানা ১৯ দিনই দৈনিক মৃতের সংখ্যা ছিল দুই শতাধিক। করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা ৭ জুলাই প্রথমবারের মতো দুইশর ঘর অতিক্রম করে।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সরকারি ও বেসরকারি ৭০৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৬৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৬৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৪৫৭ জন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৩ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬২ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৬৯ শতাংশ।
দেশে গতকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৮১০ জনের। এর মধ্যে ১৫ হাজার ৭৩৩ জন পুরুষ আর নারী ৮ হাজার ৭৭ জন।
৮৩ লাখ ৪২ হাজার ১৯০টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জন। সুস্থ হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন।
২৪ ঘণ্টায় মৃত ১৯৭ জনের মধ্যে পুরুষ ১০৮ ও নারী ৮৯ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬, বেসরকারি হাসপাতালে ৩২ এবং বাড়িতে ৯ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় ১০ বছরের কম বয়সি ১ জন, দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ৭ জন, ত্রিশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ১৭ জন, পঞ্চাশোর্ধ্ব ৪৩ জন, ষাটোর্ধ্ব ৬২ জন, সত্তরোর্ধ্ব ৪১ জন, আশির্ধ্ব ১৮ জন, নব্বই বছরের বেশি বয়সি ৩ জন এবং ১০০ বছরের বেশি বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৭৮ জন, চট্টগ্রামে ৫৩ জন, রাজশাহীতে ৮ জন, খুলনায় ১৮ জন, বরিশালে ১১ জন, সিলেটে ৮ জন, রংপুরে ৯ জন এবং ময়মনসিংহ বিভাগে ১২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়