একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

ভক্তদের সতর্ক করলেন সাকিব

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান সতর্ক করে দিলেন তার ভক্ত অনুরাগীদের ‘হ্যাশকার্ড ডটকম’ ওয়েবসাইট থেকে। অবৈধভাবে সাকিবের নাম ও ছবি ব্যবহার করে আসছে এই ওয়েবসাইটটি। এনএফটির মাধ্যমে ওয়েবসাইটটি সাকিবের নাম ব্যবহার করে ফাঞ্জিবল টোকেনের মাধ্যমে ডিজিটাল কনটেন্টের ব্যবসা করে আসছে। কিন্তু এ বিষয়ে সাকিবের নিকট থেকে অনুমতি নেয়নি ওয়েবসাইটটির পৃষ্ঠপোষক।
বিষয়টিকে প্রতরণা অভিযোগ করে সাকিব গত বৃহস্পতিবার এক টুইট বার্তায় লিখেছেন, ‘আমি এদের আমার ছবি বা নাম ব্যবহার করে এনএফটিতে কার্ড বিক্রির অনুমোদন দেইনি। এটা প্রতারণা। অনুগ্রহ করে ওদের কাছ থেকে কিছু ক্রয় করবেন না। আমি শিগগিরই আমাদের অফিসিয়াল এনএফটি ঘোষণা করব।’ উল্লেখ্য, এনএফটি হচ্ছে ডিজিটাল কন্টেন্ট কেনাবেচা রেকর্ডের একটি মাধ্যম। যেখানে ছবি, আর্ট, গান, ভিডিও ইত্যাদি কন্টেন্ট ডিজিটাল প্লাটফর্মে ক্রয়-বিক্রয় করা হয়।
এনএফটির মাধ্যমে ‘হ্যাশকার্ড ডটকম’ নামক ওই ওয়েবসাইটটি সাকিবের নাম ব্যবহার করে ফাঞ্জিবল টোকেনের মাধ্যমে ডিজিটাল কনটেন্টের ব্যবসা করে আসছিল। কোনোরূপ অনুমতি না নিয়ে ওয়েবসাইটটি সাকিবের ছবি ব্যবহার করে তার নামে ‘প্লেয়ার কার্ড’ বিক্রি করে যাচ্ছে। ফলে বিষয়টি দৃষ্টিগোচর হলে সাকিবভক্তদের সতর্ক করে দেন। এদিকে ভক্তদের অনেকেই সাকিবকে প্রতারণার আশ্রয় নেয়া সাইটটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন। এর আগে জুলাই মাসের আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হয়েছিলেন সাকিব। এর সঙ্গে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছনে ফেলে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে নিজের হারানো সিংহাসন আবার ফিরে পেয়েছেন তিনি। বর্তমানে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। ২৪ আগস্ট নিউজিল্যান্ড বাংলাদেশে পাঁচ ম্যাচে সিরিজ খেলতে আসবেন। এ সময় সাকিবও দেশে ফিরবেন বলে ধারণা করা হচ্ছে। দেশে ফিরে দলের সঙ্গে হোটেলে তিন দিনের কোয়ারেন্টাইন শেষে মাঠের লড়াইয়ে নামবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়