একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

বাউফল চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যানার ছেঁড়ার মামলা

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদদের ছবিসংবলিত ব্যানার ছেঁড়ার অভিযোগ এনে উপজেলার বগা ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল মালেক মীর বাদী হয়ে এই মামলাটি করেন। গত বৃহস্পতিবার দুপুরে বাউফল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আমলি আদালতে ওই মামলা করেন। বিজ্ঞ বিচারক পটুয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন মামলাটি আমলে নিয়ে আগামী ১০ কার্যদিবসের মধ্যে বাউফল থানার ওসিকে এজাহার নেয়ার নির্দেশ প্রদান করেন বলে জানান মামলার আইনজীবী মো. আরিফুর রহমান রিয়াজ।
মামলা সূত্রে জানা যায়, অভিযুক্তরা খুনি ও অভ্যাস গত অপরাধী ও বহু ফৌজদারি মামলার আসামি। গত সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার বগা বন্দরের সোনালী ব্যাংকের সামনের সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদদের ছবিসংবলিত ব্যানার টাঙাতে যান বগা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মালেক মীর।
এ সময় উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে ৫-৬ জন নাম না জানা সন্ত্রাসী দেশীয় অস্ত্র দিয়ে সভাপতি মালেক মীরসহ তার সঙ্গে থাকা আ. জব্বার ও আ. হক জমাদ্দারকে মারধর করে এবং ১৫ আগস্টের ব্যানার ছিঁড়ে ফেলে। এ সময় বাদীর কাছে থাকা ৫ হাজার ৭৫০ টাকা, আ. জব্বারের মানি ব্যাগে থাকা ১০ হাজার ৮৮৪ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় বাউফল থানায় মামলা না নেয়ায় আদালতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার ও বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহামুদ হোসেনসহ ৬ জনের নাম উল্লেখ ও আরো ৫-৬ জন অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার বলেন, যে ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। এটা সস্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। আমাকে সম্মানহানি করার জন্যই এক নেতা তার লোকজন দিয়ে এ ঘটনা ঘটিয়েছেন। আমি ছাত্রলীগ ও যুবলীগ করেছি, বর্তমানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছি। আমার দ্বারা জাতির জনক বঙ্গবন্ধুর ছবিসংবলিত ব্যানার বা পোস্টার ছেঁড়া কোনোভাবেই সম্ভব নয়। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।
এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী এডভোকেট মো. আরিফুর রহমান রিয়াজ বলেন, বিজ্ঞ আদালত আগামী ১০ কর্মদিবসের মধ্যে বাউফল থানার ওসিকে সরাসরি এজহার গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়